দস্তগীর চৌধূরী গণতান্ত্রিক বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন

0

নিজস্ব প্রতিবেদক::চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন নগর বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি ও সাধারণ সম্পাদক, ডেপুটি মেয়র ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক আলহাজ্ব দস্তগীর চৌধূরী একজন শুধু ক্রীড়া সংগঠকই ছিলেন না তিনি একজন সফল সংগ্রামী রাজনীতিবিদ ছিলেন।

সোমবার (১৭ই এপ্রিল) বিকালে দলীয় কার্যালয় নাসিমন ভবনে আলহাজ্ব দস্তগীর চৌধূরীর ৬ষ্ঠ মৃত্যু বার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর বিএনপি ও অঙ্গ সংগঠন আয়োজিত স্মরণ সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন।

ডা. শাহাদাত বলেন, দস্তগীর চেীধূরী গণতান্ত্রিক বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন। ডা. শাহাদাত আরও বলেন দেশে এখন ক্রান্তিকাল চলছে দেশের কোন মানুষের বাক স্বধীনতা নেই, দেশে গণতন্ত্র নেই। একটি অনির্বাচিত সরকার জনগনের উপর চেপে বসে আছে। গণতন্ত্রকে দূরেঠেলে এরা স্বৈরাচারী কায়দায় দেশ মাসন করছে। ক্ষমতাকে কুক্ষিগত করতে বিরোধী নেতাকর্মীদের গুম, হত্যা ও নির্যাতন করছে। দেশের মানুষের ভোটার অধিকার হরণকরে একদলীয় বাকশালী কায়দায় দেশ শাসন করছে।

দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার এবং ভোটাধিকার আদায়ের সংগ্রাম চলছে। এই অধীকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপির নেতাকর্মীরা রাজপথ ছেড়ে যাবে না।

স্মরণ সভায় সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আবু সুফিয়ান বলেন দস্তগীর চৌধূরী দলের জন্য একজন নিবেদিত প্রাণ ছিলেন। স্মরণ সভায় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি নেতা আলহাজ্ব মোহাম্মদ আলী, এস এম সাইফ’ল আলম, মোহাম্মদ আলী, ইস্কান্দর মির্জা, আর ইউ চৌধূরী শাহীন, মোশারফ হোসেন দিপ্তী, ইয়াছিন চৌধূরী লিটন, অধ্যাপক নুরুল আলম রাজু, জাহাঙ্গীর আলম দুলাল, সভুক্তগীন সিদ্দীকি মক্কি, ফাতেমা বাদশা, শামশুল আলম, কামরুল ইসলাম, গাজী সিরাজ উল্লাহ, মনোয়ারা বেগম মনি, বেলায়ত হোসেন বুলু, জেলি চৌধূরী, সিহাব উদ্দিন মুবিন, ব্যারিষ্টার ফয়সাল দস্তগীর, এইচ এম রাশেদ খান,মঞ্জুরুল রহমান চৌধূরী, মোহাম্মদ সালাহ উদ্দীন, হাজী নবাব খান, আলী আব্বাস খান, আক্তার খান, দিদারুল আলম লাবু, জিয়া উদ্দিন জিয়া, হাজী হানিফ সাওদাগর, হাজী বাবুল হক, মঞ্জুর আলম মঞ্জু প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.