বিকেএসপিতে তামিম ঝড়

0

খেলাধুলা : নিষেধাজ্ঞার কারণে আগের ম্যাচে দর্শক হয়ে থাকতে হয়েছিল মোহামেডানের অধিনায়ক তামিম ইকবালকে। ফিরেই ক্যারিয়ারের সেরা ইনিংস খেললেন এই ওপেনার। তার ব্যাটে চড়েই প্রথম জয়ের মুখ দেখলো মোহামেডান স্পোর্টিং ক্লাব। কলাবাগান ক্রীড়া চক্রকে ২৮ রানের হারিয়েছে ঢাকার ঐতিহ্যবাহী এ ক্লাবটি।

এবারের ঢাকা প্রিমিয়ার লিগে তার প্রথম ম্যাচ। আর সেই ম্যাচেই ঝড় তুললেন টাইগার ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। মঙ্গলবার বিকেএসপির ৪ নম্বর মাঠে মোহামেডানের হয়ে কলাবাগানের বিপক্ষে খেলেছেন ১৫৭ রানের দুর্দান্ত ইনিংস। তার ১২৫ বলের ইনিংসে ছিল ১৮ চার ও ৭ ছক্কার মার!

গত লিগের শেষ ম্যাচে আবাহনীর হয়ে প্রাইম ব্যাংকের বিপক্ষে করেছিলেন ১৪২। এবার দল বদলে গেছেন চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাবে। কিন্তু লিগ শুরু করলেন যেন ঠিক সেখান থেকেই। ছাড়িয়ে গেলেন সেই ম্যাচ। ছাড়িয়ে গেলেন নিজের সেরাকেও। বিধ্বংসী এক ইনিংসে গড়লেন নতুন রেকর্ড।

এদিন টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই মাথা ঠাণ্ডা রাখেন তামিম। প্রথম ৮ ওভারে ছিল না কোনা বাউন্ডারি। নবম ওভারে সঞ্জিত সাহার অফ স্পিনে ছক্কা মেরে শুরু, যা শেষ পর্যন্ত থেমেছে ১২৫ বলে ১৫৭ করে ওই সঞ্জিতের বলেই। ৬১ বলে স্পর্শ করেছেন অর্ধশতক। ১০২ বলে বলে লিস্ট ‘এ’ ক্রিকেটে নিজের ১৩তম সেঞ্চুরির দেখা। এরপর ২১ বলে করেন পরের পঞ্চাশ!

মোহামেডানের ৩০৮ রানের টার্গেটের জবাবে ব্যাট করছে কলাবাগান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত মোহাম্মদ আশরাফুল ও তুষার ইমরান ও হামিল্টন মাসাকাজদার চল্লিশোর্ধ্ব রানের ওপর ভর করে ৪ উইকেট হারিয়ে তুলেছে ১৮৭ রান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.