রাঙামাটিতে শান্তিপূর্ণ হরতাল চলছে

0

সাইফুল উদ্দীন, রাঙামাটি::খাগড়াছড়ির মহালছড়ির মোটর সাইকেল চালক ছাদিকুল ইসলামকে অপহরণের পর হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাঙামাটিতে সকাল-সন্ধ্যা হরতাল পালিত হচ্ছে। পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ এই হরতালের ডাক দেয়।

হরতালের সমর্থনে সকাল থেকেই রাঙামাটি শহরের বিভিন্ন পয়েন্টে পিকেটিং করছে সংগঠনের নেতাকর্মীরা। শহরের বিভিন্ন পয়েন্টে পিকেটিং করতে দেখা গেছে বাঙালি সংগঠনের নেতাকর্মীদের। শহরের কোথাও অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী দেখা যায় নি।

হরতালের কারণে রাঙামাটি শহরের আভ্যন্তরীণ ও দুরপাল্লার সব ধরণের যান চলাচল বন্ধ আছে। শহর থেকে উপজেলা বা প্রতিবেশী জেলাগুলোর উদ্দেশ্যে কোন বাস বা লঞ্চ ছেড়ে যায়নি। রাঙামাটি জেলা শহর ছাড়াও লংগদু, বাঘাইছড়ি, কাউখালী উপজেলা থেকেও শান্তিপূর্ণ হরতাল পালিত হওয়ার খবর পাওয়া গেছে।

পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের রাঙামাটি জেলার সাধারণ মো. জাহাঙ্গীর আলম বলেন, মোটরসাইলে চালক ছাদিকুলকে ভাড়ায় নিয়ে গিয়ে ঘিলাছড়ি এলাকায় তাকে হত্যা করে তার মোটরসাইলের অপহরণ করে ইউপিডিএফ এর সন্ত্রাসীরা। এখনো মুল আসামীদেও গ্রেফতার করতে ব্যর্থ হওয়ায় আমরা রাঙামাটি ও খাগড়াছড়ি বুধবার (১৯ এপ্রিল) সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করি। আজকের এই হরতাল থেকে আমরা প্রশসনে উদাত্ত্ব আহ্বান জানাবো যারা পার্বত্য অঞ্চলে গুম, খুন এবং চাদাবাজের সাথে জড়িত। যেসব আঞ্চলিক সংগঠন দেশ থেকে পার্বত্য অঞ্চলে বিচ্ছিন্ন করার চেষ্টা করছে সেসব সংগঠনগুলোকে নিষিদ্ধ করার দাবি জনান।

ইউপিডিএফ এর সম্বন্বয়ক মাইকেল চাকমা বিষয়টি অস্বীকার করে তিনি বলেন ইউপিডিএফ কে সন্ত্রাসী সংগঠন হিসেবে পরিচিতি করার জন্য একটি বিশেষ মহল বাঙালী ছাত্র পরিষদকে ব্যবহার করছে। তাদেরকে তোতাপাখির মতো কথা শিখিয়ে মাঠে নামিয়েছে। আর এই সংগঠনগুলো একটি বিশেষ মহলের পরিচালিত।

রাঙামাটি কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রশিদ জানান, সকাল থেকে শান্তিপূর্ণ ভাবে শহরে হরতাল চলছে। এখ পর্য
ন্ত কোথায় কোন অপ্রতিকর ঘটনার খবর পাওয়া যায় নি। শহরের গুরুত্বপূর্ণ মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

গত ১০ এপ্রিলে মোটর সাইকেল চালক ছাদিকুল ইসলামকে অপহরণের তিন দিন পর তাঁর লাশ গত বৃহস্পতিবার (১৩ এপ্রিল) বিকালে রাঙামাটির নানিয়ারচর উপজেলার ঘিলাছড়িতে মাটি চাপা দেওয়া অবস্থায় উদ্ধার হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.