যুক্তরাষ্ট্রে এমিরেটসের ফ্লাইট কমিয়ে আনার ঘোষণা

0

আন্তর্জাতিক ডেস্ক:: মধ্যপ্রাচ্যের বৃহত্তম বিমান সংস্থা এমিরেটস এয়ারলাইন্স মার্কিন যুক্তরাষ্ট্রে বিমানের ফ্লাইট কমিয়ে আনার ঘোষণা দিয়েছে। এমিরেটস কর্তৃপক্ষ বলছে, মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশের নাগিরকদের জন্য মার্কিন ভিসা নিষিদ্ধ ও বিমানে ইলেক্ট্রনিক্স সামগ্রী বহনে নিষেধাজ্ঞা আরোপের কারণে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বুধবার এমিরেটস এয়ারলাইন্সের এক বিবৃতিতে বলা হয়েছে, ফোর্ট লদের্দাসহ যুক্তরাষ্ট্রের ১২টি শহরের মধ্যে অন্তত পাঁচটিতে ফ্লাইটের বহর কমিয়ে আনা হবে। নতুন এই সিদ্ধান্ত কার্যকর হবে আগামী মাস থেকে। যুক্তরাষ্ট্রের ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে এই বাণিজ্যিক সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সম্প্রতি ল্যাপটপ ও অন্যান্য ব্যক্তিগত বৈদ্যুতিক সামগ্রী বহনে দুবাইসহ ১০টি মুসলিম প্রধান দেশের ওপর নিষেধাজ্ঞা জারি করে মার্কিন প্রশাসন। ছয়টি মুসলিম প্রধান দেশের নাগরিকদের মার্কিন যুক্তরাষ্ট্রে সাময়িকভাবে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপের পর এমিরেটস এয়ারলাইন্স কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নিয়েছে।

মার্কিন ধনকুবের ও প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নতুন ভিসা নীতি অনুযায়ী, ইরান, লিবিয়া, সোমালিয়া, সুদান, সিরিয়া ও ইয়েমেনের নাগরিকদের সাময়িকভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। ইরাকের নাগরিকদের ওপর নিষেধাজ্ঞা জারি করা হলেও তা আদালতের নির্দেশে কিছুদিনের জন্য বাতিল করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.