আতিথেয়তার বিনিময়ে ভারতকে দেশের স্বার্থ বিলিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী: আমীর খসরু

0

নিজস্ব প্রতিবেদক::প্রধানমন্ত্রী ভারতে গিয়ে বন্ধুত্ব পাননি, আতিথেয়তা পেয়েছেন। শুধুমাত্র এই আতিথেয়তা নিয়ে তিনি ভারতের কাছে দেশের স্বার্থ বিলিয়ে দিয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

শুক্রবার (২১এপ্রিল) বিকেলে নাসিমন ভবন দলীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মহিলা দল চট্টগ্রাম নগর শাখার সম্মেলন উপলক্ষে এক বিশাল কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
আমীর খসরু বলেন, দেশে এসে প্রধানমন্ত্রী স্বীকার করতে বাধ্য হয়েছেন ভারত থেকে কিছু আনতে পারেননি। শুধু তাই নয়, দেশের স্বকিয়তা বিসর্জন দিয়ে সামরিক চুক্তি করেছেন। অথচ তিস্তার পানিসহ অনেক সমস্যার সমাধান করতে পারেননি। তিনি এমন চুক্তি করেছেন যার মাধ্যমে প্রতিটি ক্ষেত্রে দেশ ক্ষতিগ্রস্থ হবে আর আমরা প্রত্যেক ব্যাপারে ভারতের উপর নির্ভরশীল হয়ে পড়বো।

তিনি আরো বলেন, বিএনপি অবশ্যই নির্বাচনে যাবে তবে তা নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের অধীনে। নিরপেক্ষ সরকার ছাড়া, নিরপেক্ষ নির্বাচন কমিশন ছাড়া আর বিএনপিকে বাদ দিয়ে কোন নির্বাচন এদেশে হবে না। জনগণকে বাইরে রেখে এদেশে আর কোন নির্বাচন হবে না। জনগণ ভোট দিয়ে আগামীদিনে নির্বাচিত সরকার, বৈধ সরকার ও বৈধ সংসদ গঠন করবে। আর জনগণকে বাদ দিয়ে কোন নির্বাচনের চিন্তা করলে তা প্রতিরোধ করা হবে, প্রতিহত করা হবে। আমীর খসরু চট্টগ্রাম মহিলা দলের সাংগঠনিক প্রশংসা করে বলেন, বিগত দিনের মতো আগামীদিনেও মহিলা দল নীপিড়ন-নির্যাতন সহ্য করে ঐক্যবদ্ধভাবে রাজপথে থাকবে। কমিটির কারণে দলে কোন বিভক্তি হবে না।

উদ্বোধকের বক্তব্যে কেন্দ্রীয় মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস বলেন, জাতীয়তাবাদী মহিলা দল কারোর উপর নির্ভরশীল হবে না। ঐক্যবদ্ধভাবে রাজপথে নামলে দেশে এই স্বৈরাচার থাকবে না। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলনের মাধ্যমে দেশে গণতন্ত্র পুনঃরুদ্ধার করা হবে। চট্টগ্রাম মহিলা দল অনেক বেশি শক্তিশালী। বিগত দিনের মত আগামীদিনেও সকলে একসাথে কাজ করে দলকে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে এগিয়ে নিয়ে যাবে।

প্রধান বক্তার বক্তব্যে কেন্দ্রীয় মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ বলেন, এই অবৈধ সরকারকে বিতাড়িত করতে মহিলা দলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সকলে একযোগে ঐক্যবদ্ধভাবে রাজপথে নামলে এই অবৈধ সরকার থাকবে না। মহিলা দল আন্দোলন সংগ্রামে অগ্রণী ভূমিকা রাখে।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপি’র সভাপতি ডাঃ শাহাদাত হোসেন মহিলা দলের সর্বস্তরের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে এগিয়ে এসে আন্দোলন সংগ্রামে ভূমিকা রাখার আহ্বান জানিয়ে বলেন, আগামীদিনে শক্তিশালী ও সুন্দর কমিটি গঠনের মাধ্যমে দলকে ঢেলে সাজানো হবে। আওয়ামীলীগের রাজনীতি এখন চাটার দলে পরিণত হয়েছে। একে অপরের প্রতি বিষাদগারের মাধ্যমে তা ফুটে উঠেছে। একটি দলের প্রধান দু’জনের দ্বন্দের কারণে সাধারণ জনগণের জানমালের ক্ষতি হচ্ছে। আন্দোলনের নামে গণহারে গাড়ী ভাংচুর করলেও তাদের নামে কোন মামলা হয় না, অথচ বিএনপি’র নেতাকর্মীদের নামে মিথ্যা দেওয়া হয়।
চট্টগ্রাম মহানগর মহিলা দলের সভাপতি কাউন্সিলর মনোয়ারা বেগম মনির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জেলি চৌধুরী’র সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন মহিলা দল নেত্রী ফাতেমা বাদশা, রাহেলা জামান, পারভীন চৌধুরী, খালেদা বোরহান, জেসমিন খানম, ছকিনা বেগম, সায়মা হক, রেজিয়া বেগম বুলু, আতিয়া আক্তার ঊষা, আখি সুলতানাসহ প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.