শেষ পর্যন্ত লড়বে উ. কোরিয়া

0

আন্তর্জাতিক ডেস্ক::মার্কিন সরকারের বিরুদ্ধে শেষ পর্যন্ত লড়াই করার প্রত্যয় ব্যক্ত করেছে উত্তর কোরিয়া। জাতিসংঘে উত্তর কোরিয়ার মিশন বুধবার এক বিবৃতিতে এ অঙ্গীকারের কথা জানিয়েছে।

বিবৃতিতে পিয়ংইয়ং-এর বিরুদ্ধে ওয়াশিংটনের অব্যাহত বিদ্বেষী নীতির নিন্দা জানিয়ে বলা হয়েছে, মার্কিন হুমকিকে মোটেও পরোয়া করে না উত্তর কোরিয়া।

জাতিসংঘে উত্তর কোরিয়ার মিশনের পক্ষ থেকে প্রকাশিত বিবৃতিতে আরো বলা হয়েছে, দেশটিকে আত্মসমর্পন করানোর উদ্দেশ্যে যুক্তরাষ্ট্র কোরীয় উপদ্বীপে বিমানবাহী রণতরী পাঠিয়েছে। কিন্তু এ ধরনের ভীতি প্রদর্শন ও হুমকির সামনে নিজেকে সমর্পন করবে না পিয়ংইয়ং।

উত্তর কোরিয়ার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের একতরফা, বিদ্বেষী ও উসকানিমূলক আচরণের কারণে কোরীয় উপদ্বীপে বর্তমানে উত্তেজনা তুঙ্গে রয়েছে।

ওয়াশিংটন পিয়ংইয়ংকে তার পরমাণু অস্ত্র ও ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা বন্ধ করার আহ্বান জানাচ্ছে।

কিন্তু উত্তর কোরিয়া বলছে, দেশটির বিরুদ্ধে ওয়াশিংটন যতদিন শত্রুতামূলক নীতি অব্যাহত রাখবে ততদিন নিজের সামরিক সক্ষমতা বাড়ানোর কাজ বন্ধ করা হবে না। সেইসঙ্গে যুক্তরাষ্ট্রের মূল ভূখণ্ডে আগাম পরমাণু হামলারও হুমকি দিয়ে রেখেছে পিয়ংইয়ং।

সেনাবাহিনীর ৮৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার ও বুধবার পূর্ব উপকূলের বিশাল এলাকা জুড়ে সামরিক মহড়া চালিয়েছে উত্তর কোরিয়া। এ মহড়ায় তাজা গোলা ব্যবহার করেছে দেশটি।

সূত্র: পার্স টুডে

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.