নারীর অংশগ্রহণ ছাড়া অর্থনীতিতে সাফল্য আশা করা যায় না: চুমকি

0

নিজস্ব প্রতিবেদক::মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, এক সময়ের অন্ধকারে নিমজ্জিত নারী আজ ভালো কিছু করার স্বপ্ন দেখছে। সব বাধা অতিক্রম করে নারীকে তার অধিকার আদায় করে নিতে হবে। সবক্ষেত্রে নারীর অংশগ্রহণ চাই সাফল্যের সাথে। নারীর অংশগ্রহণ ছাড়া অর্থনীতিতে পরিপূর্ণ সাফল্য আশা করা যায় না।
তিনি আজ চট্টগ্রাম এলজিইডি ভবনে চট্টগ্রাম বিভাগীয় জয়িতা সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃায় এসব কথা বলেন। তিনি আরো বলেন, “জয়িতাদের সম্মাননা” জানানো আমাদের জন্য গৌরবের। নারীরা এগিয়ে যাচ্ছে, পুরুষেরও জন্য সহযোগিতা প্রয়োজন রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য বাংলাদেশের নারীরা হবে দক্ষ উল্লেখ্য মন্ত্রী বলেন, জয়িতা তুমি অন্ধকারের আলোকবর্তিকা এবং অনুপ্রেরণা। আমি জয়িতা, আমি নারী, আমি সব সমস্যার সমাধান করতে পারি।
সম্মাননা অনুষ্ঠানে জয়িতারা নিজ নিজ সাফল্যের কারণ উল্লেখ করে অনুভূতি ব্যক্ত করেন। চট্টগ্রাম বিভাগের ৫৫ জন জয়িতাদের মধ্যে সম্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করেন প্রতিমন্ত্রী। অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী নারী কক্সবাজারের আয়েশা সিরাজ, শিক্ষা ও চাকুরির ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী কুমিল্লার রহিমা আক্তার, সফল জননী খাগড়াছড়ির হুলাক্রুপ্রু মারমা, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমী নারী চাঁদপুরের আজমিরি বেগম, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন ফেনীর অধ্যাপিকা পান্না কায়সার।
বিভাগীয় কমিশনার মো. রুহুল আমীনের সভাপতিত্বে স্থানীয় সংসদ সদস্য ওয়াসেকা আয়শা খান, সাবেক সাংসদ হাসিনা মান্নান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য প্রফেসর ড. শিরিন আকতার, মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক সাহিন আহমেদ চৌধুরী, পরিচালক স্থানীয় সরকার দ্বীপক চক্রবর্তী, জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন বক্তৃতা করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.