খান বাহাদুর আহছান উল্লাহ’র জীবন ও কর্ম নিয়ে সেমিনার ২০ মে

0

সিটিনিউজ ডেস্ক::অবিভক্ত বাংলা ও আসামের প্রথম ও একমাত্র বাঙ্গালী মুসলিম সহকারী শিক্ষা পরিচালক এবং ‘স্রষ্টার এবাদত ও সৃষ্টের সেবা’র মহান ব্রতে প্রতিষ্ঠিত আহছানিয়া মিশনের প্রতিষ্ঠাতা, ও সমাজসেবক হজরত খান বাহাদুর আহছান উল্লাহ (রহ.) এর জীবন ও কর্ম নিয়ে সেমিনার অনুষ্ঠিত হবে।

আগামী শনিবার (২০ মে) সকাল ৯ টায় জি.ই.সি কনভেনশন সেন্টার মিলনায়তনে তাঁর চট্টগ্রামে ১৭ বছর কর্ম জীবনের উপর দিনব্যাপী এ সেমিনার অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে বৃহস্পতিবার (১৮ মে) চট্টগ্রাম প্রেস ক্লাব মিলনায়তনে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। প্রেস ব্রিফিংয়ে লিখিত বক্তব্য পাঠ করেন চট্টগ্রাম আহছানিয়া মিশনের জন সংযোগ কর্মকর্তা এম ওসমান গণি।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন চট্টগ্রাম আহছানিয়া মিশনের জেনারেল সেক্রেটারী কর্নেল (অব.) আলহাজ্ব এ.টি.এম সালাউদ্দিন বীরপ্রতীক। প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন চট্টগ্রাম আহছানিয়া মিশনের ভাইস প্রেসিডেন্ট গোলাম ওয়ারেছ মুক্তা, আলী হায়দার, মকবুল আহমেদ, মুনিরুজ্জামান এবং কোষাধ্যক্ষ রাশেদ আহমদ।

লিখিত বক্তব্যে এম ওসমান গণি বলেন, দেশে বিদেশে আহছানিয়া মিশনের ১৪৩ টি শাখা রয়েছে। আহছানিয়া মিশনের কর্মসূচির মধ্যে রয়েছে উপানুষ্ঠানিক শিক্ষা, দারিদ্র বিমোচন, গৃহসংস্থান, কারিগরি শিক্ষা, সার্বিক সমাজ উন্নয়ন, শিক্ষা উপকরণ তৈরী, গণ শিক্ষা, বই প্রকাশনা, মসজিদ, মাদ্রাসা, স্কুল, কলেজ, হাসপাতাল ইত্যাদি প্রতিষ্ঠা ও পরিচালনা।

ঢাকায় ৫৫০ কোটি টাকা ব্যয়ে প্রতিষ্ঠিত হয়েছে ক্যানসার হাসপাতাল। এ ছাড়াও বিভিন্ন সেবামূলক কর্মকান্ড চালিয়ে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.