এ্যাডভোকেট গোলাম মোস্তাফা স্মৃতি টেবিল টেনিস প্রতিযোগিতা শুরু

0

নিজস্ব প্রতিবেদক::চট্টগ্রামের ঐতিহ্যবাহী বহুমুখী স্বেচ্ছাসেবী সংগঠন নবীন মেলার ৫০ বছর পূর্তি উপলক্ষে সংগঠনটির উদ্যোগে এম এ আজিজ স্টেডিয়ামস্থ জিমনেসিয়ামে শুরু হয়েছে কারিকা প্রেজেন্ট এ্যাডভোকেট গোলাম মোস্তাফা স্মৃতি আমন্ত্রণমূলক টেবিল টেনিস প্রতিযোগিতা।

বৃহস্পতিবার (১৮ মে) সকালে টুর্নামন্টের উদ্বোধন করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। এসময় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সারোয়ার, সিজেকেএস সহসভাপতি হাফিজুর রহমান। উদ্বোধনী অনুষ্ঠানে টুর্নামেন্ট আয়োজক কমিটির প্রধান ও নবীন মেলার সভাপতি জামাল উদ্দিন বাবুল সভাপতিত্ব করেন ।

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, ‘নবীন মেলা চট্টগ্রামের ঐতিহ্যবাহী একটি সংগঠন। চট্টগ্রামের খেলাধুলার ইতিহাসে বিশেষ করে টেবিল টেনিসের উন্নতির সাথে এই সংগঠনের অনেক ইতিবাচক ভূমিকা রয়েছে। এ্যাডভোকেট গোলাম মোস্তাফা স্মৃতি টেবিল টেনিস টুর্নামেন্ট আয়োজন করে তারা আবারো সেটা প্রমাণ করলো।’ তিনি বক্তব্যে এ্যাডভোকেট গোলাম মোস্তফার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান এবং এই ধরণের টুর্নামেন্ট আয়োজনে জন্য আয়োজকদের ধন্যবাদ জানান।

বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশন ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় এই টুর্নামেন্টের আয়োজন করেছে নবীন মেলা। তিন দিনব্যাপী এই টুর্নামেন্টে বাংলাদেশ বিমান, বিকেএসপি, অরুনিমা ক্লাব, গ্রীন পয়েন্ট সিটি ক্লাব, রংপুর, নড়াইল, চট্টগ্রাম, ফেনী ও কক্সবাজার জেলাসহ দেশের নামকরা ক্লাবের খেলোয়াড়রা অংশ নিচ্ছেন। এছাড়াও বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের টপ র‌্যাঙ্কিং বালক ও বালিকা এবং নারী দল অংশ নিচ্ছে। টুর্নামেন্টে ০৪ (চার) টি ক্যাটাগরিতে প্রতিযোগীতা অনুষ্ঠিত হচ্ছে। এগুলো হচ্ছে- পুরুষ (দলগত), পুরুষ (একক), বালক (একক) এবং মহিলা (একক)। আগামী শনিবার প্রতিযোগীতার ফাইনাল অনুষ্ঠিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানের বিশেষ অতিথি চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সারোয়ার বলেন, ‘যুবসমাজকে ঠিকপথে পরিচালিত করতে খেলাধুলার বিকল্প নেই। নবীন মেলা এইক্ষেত্রে প্রশংসনীয় উদ্যোগ নিয়েছে। এই প্রতিযোগীতা দেশের টেবিল টেনিসের বিকাশ গুরত্বপূর্ণ ভূমিকা রাখবে।’

নবীন মেলা ক্লাবের উপদেষ্টা ও মরহুম এ্যাডভোকেট গোলাম মোস্তফার সহধর্মিনী মিসেস ফাতেমা বেগম বলেন, চট্টগ্রামের প্রখ্যাত আইনজীবি মরহুম গোলাম মোস্তফার নামে জাতীয় পর্যায়ের এই টুর্নামেন্ট টেবিল টেনিসের উন্নয়নে ভূমিকা রাখবে। উনি নিজেও একজন ক্রীড়ামোদী ছিলেন। নবীন মেলা, বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশন, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা এবং সকল স্পন্সর প্রতিষ্ঠানকে কৃতজ্ঞতা জানাচ্ছি।

নবীন মেলার সিনিয়র সহসভাপতি ও সিজেকেএস টেবিল টেনিস কমিটির সাধারণ সম্পাদক মো. মোরশেদ আলম, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, স্পন্সর প্রতিষ্ঠান কারিকার স্পেশাল করেসপনডেন্ট সাইফুল ইসলাম, ইগলুর’র রিজিওনাল সেলস ম্যানাজার হাবিবুর রহমান, চিটাগাং ইভেন্টজ এর সত্তাধিকারী মো. সাহাবুদ্দিন,, বাংলাদেশ টেবিল টেনিসে জাতীয় চ্যাম্পিয়ন ডা. মানস চৌধুরী এবং সিজেকেএস ও নবীন মেলার উর্দ্ধতন কর্মকর্তারা। এছাড়া বিভিন্ন দলের খেলোয়াড়, কর্মকর্তা, সংগঠন, স্পন্সর প্রতিষ্ঠানের কর্মকর্তা ও আয়োজক কমিটির অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী দিনের খেলায় বাংলাদেশ বিমান নড়াইল জেলাকে, চট্টগ্রাম জেলা কক্সবাজার জেলাকে, অরুনিমা টিটি ক্øাব গ্রীন পয়েন্ট ঢাকাকে সরাসরি সেটে হারিয়ে সেমিফাইনালে উত্তীর্ণ হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠান নবীন মেলার সহ-সভাপতি সাইফুল ইসলাম বাপ্পি ও সাধারণ সম্পাদক সুবীর কুমার নাথ মেয়র আ জ ম নাছিরকে নবীন মেলার পক্ষ থেকে ক্রেস্ট তুলে দেন। এছাড়া সিজেকেএস এর পক্ষ থেকে এ্যাডভোকেট গোলাম মোস্তাফার সহধর্মিনী মিসেস ফাতেমা বেগমকে সম্মাননা স্মারক প্রদান করেন।

টুর্নামেন্টের প্রধান স্পন্সর প্রতিষ্ঠান হিসেবে আছে কারিকা। পাওয়ার্ড বাই- বিএম এলপি গ্যাস, কো-পাওয়ার্ড বাই ইগলু আইসক্রিম। ইভেন্ট পার্টনার হিসেবে থাকছে- চিটাগাং ইভেন্টজ, হসপিটালিটি পার্টনার হিসেবে থাকছে- প্যারাগন টেকনোলোজি এন্ড সার্ভিস, হেলথ পার্টনার হিসেবে থাকছে- ইপিক, বেভারেজ পার্টনার হিসেবে থাকছে- প্রাণ ফ্রুটো। এছাড়া মিডিয়া পার্টনার হিসেবে থাকবে- বাংলানিউজ, রেডিও টুডে, সমকাল, জিটিভি ও দৈনিক পূর্বকোণ।

শনিবার টুর্নামেন্টের সমাপনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য জনাব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, চট্টগ্রাম-১৬ আসনের সংসদ সদস্য জনাব মোস্তাফিজুর রহমান চৌধুরী, চট্টগ্রাম জেলা প্রশাসক জনাব মো. জিল্লুর রহমান চৌধুরী, চট্টগ্রাম মহানগর নগর পুলিশ কমিশনার জনাব মো. ইকবাল বাহার।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.