ট্যুরিস্ট পুলিশের এক কনস্টেবল নিহত

0

সিটিনিউজবিডি:- কক্সবাজারে ছিনতাইকারীর ছুরিকাঘাতে পারভেজ হোসেন (৩০) নামের ট্যুরিস্ট পুলিশের এক কনস্টেবল নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার সকাল ৯টার দিকে সৈকতের লাবণী পয়েন্ট মোড়ের হোটেল মিডিয়ার সামনে এ ঘটনা ঘটে। নিহত পুলিশ সদস্য কুমিল্লা জেলার বুড়িচং থানার ইন্দবতি এলাকার বাসিন্দা। এ ঘটনায় জনতার সহযোগিতায় অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে দুই ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ। আটকরা হলকক্সবাজার শহরের ঘোনারপাড়া এলাকার আবুল কালামের ছেলে আবু তাহের (২৮) ও বাদশাঘোনা এলাকার শাহ আলমের ছেলে আবদুল মালেক (২৪)

কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের এসপি নওরোজ হোসেন তালুকদার জানিয়েছেন, বৃহস্পতিবার সকালে কক্সবাজার সৈকতের লাবণী পয়েন্ট মোড়ে ৪/৫ জন ছিনতাইকারী মোহাম্মদ জাকির হোসেন নামের এক পর্যটকের গতিরোধ করে নগদ ৭ হাজার টাকা ও মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেয়। ঘটনার পর ছিনতাইকারীরা পালানোর সময় ভুক্তভোগী পর্যটকের চিৎকারে ট্যুরিস্ট পুলিশের দায়িত্বরত সদস্যরা ছিনতাইকারীদের ধাওয়া করে দুইজনকে ধরে ফেলে। এ সময় ছিনতাইকারী আবু তাহেরের ছুরিকাঘাতে কনস্টেবল পারভেজ গুরুতর আহত হন। পরে স্থানীয় জনতা ও পুলিশ এসে আহত পুলিশ সদস্যকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সকাল ১০ টার দিকে তার মৃত্যু ঘটে।

পুলিশ জানায়, ছিনতাইকারী আবু তাহেরের কাছ থেকে একটি রক্তমাখা ছুরি উদ্ধার করেছে পুলিশ। এসময় তাদের সাথে থাকা অন্যান্য ছিনতাইকারীরা পালিয়ে যায়। ছিনতাইয়ের শিকার পর্যটক

মোহাম্মদ জাকির হোসেন পুলিশী হেফাজতে রয়েছে। এ ব্যাপারে কক্সবাজার সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হচ্ছে বলে জানায় ট্যুরিস্ট পুলিশ।

বিভিন্ন সূত্রে জানা যায়, কক্সবাজার শহরের ঘোনারপাড়া, মোহাজেরপাড়া, বাদশাঘোনা, লাইটহাউস পাড়া, সাহিত্যিকা পল্লী, পাহাড়তলী, দক্ষিণ রুমালিয়ারছড়া ও কলাতলী আদর্শ গ্রাম কেন্দ্রিক বেশ কয়েকটি ছিনতাইকারী চক্র রাজনৈতিক আশ্রয়প্রশ্রয়ে সক্রিয় রয়েছে। এরা দলবদ্ধভাবে সমুদ্র সৈকতসহ বিভিন্ন পর্যটন স্পটের নির্জন এলাকায় ছিনতাই করে থাকে। তবে গতকাল বৃহস্পতিবারের ঘটনাটি প্রকাশ্যে জনবহুল এলাকায় ঘটায় কয়েকজন ছিনতাইকারী ধরা পড়েছে।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.