ব্রাসেলসে ট্রাম্পবিরোধী বিক্ষোভ

0

আন্তর্জাতিক ডেস্ক::ন্যাটো সম্মেলনে যোগ দিতে ব্রাসেলসে পৌঁছেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেখানে ন্যাটোর সদস্য দেশগুলোর সঙ্গে বৈঠক হবে। এই বৈঠককে ‘কঠিন আলোচনা’ বলে উল্লেখ করেছে যুক্তরাষ্ট্র।

 বৃহস্পতিবার ইউরোপীয় ইউনিয়নের নেতাদের সঙ্গে বৈঠক করবেন ট্রাম্প। তার কাছে ন্যাটো এবং ইইউ দু’টি অবস্থানই বেশ সংকটপূর্ণ। কারণ এর আগে ন্যাটো এবং ইউরোপীয় ইউনিয়ন নিয়ে বেশ সমালোচনা করেছেন ট্রাম্প।

ব্রাসেলসে পৌঁছানোর পর বেলজিয়ামের রাজা এবং রানীর সঙ্গে সাক্ষাৎ করেছেন ট্রাম্প। সেসময় ব্রাসেলস সিটি সেন্টারে ট্রাম্পের বিরোধীতা করে বিক্ষোভ করেন বিক্ষোভকারীরা। তাদের হাতে প্ল্যাকার্ড এবং ব্যানারে লেখা ছিল, ‘স্টপ ট্রাম্প, সেভ দ্য প্লানেট।’

এদিকে, ম্যানচেস্টারের একটি কনসার্টে হামলার ছবি ও তথ্য প্রকাশ করায় নিউইয়র্ক টাইমস পত্রিকার সমালোচনা করেছে ব্রিটিশ পুলিশ। কর্মকর্তারা বলছেন, এগুলো ফাঁস হওয়ার ফলে পুলিশের তদন্ত কাজকে ক্ষতিগ্রস্ত করছে এবং মার্কিন গোয়েন্দা বাহিনীর সঙ্গে পারস্পরিক আস্থা বিনিময়ের ক্ষেত্রে সংকট তৈরি করছে। ছবিতে বোমার রক্তমাখা টুকরো, ব্যাটারি এবং বিস্ফোরক জাতীয় বস্তু দেখা গেছে।

বৃহস্পতিবার ন্যাটোর সম্মেলনে ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরেসা মে তথ্য ফাঁসের বিষয়টি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সামনে তুলে ধরবেন বলে ধারণা করা হচ্ছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.