২৬ জুলাই চসিক মেয়রের দায়িত্ব নিবেন আ জ ম নাছির উদ্দিন

0

সিটিনিউজবিডি :  রোববার চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব নিবেন আ জ ম নাছির উদ্দিন।  আনুষ্ঠানিক দায়িত্বগ্রহণ উপলক্ষে সব প্রস্তুতি সম্পন্ন করেছে সিটি করপোরেশনের কর্মকর্তারা।

একই সঙ্গে ৪১টি  সাধারণ ওয়ার্ড ও ১৪টি সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলররাও দায়িত্বগ্রহণ করবেন।

দায়িত্বগ্রহণ অনুষ্ঠানে সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী, মীর মোহাম্মদ নাছির উদ্দিন, এবিএম মহিউদ্দিন চৌধুরী ও এম মনজুর আলম উপস্থিত থাকবেন বলে জানা গেছে।  ইতিমধ্যে তাদেরকে আমন্ত্রণ জানানো হয়েছে।

সিটি করপোরেশন সূত্রে জানা যায়, দায়িত্বগ্রহণ অনুষ্ঠান উপলক্ষে রোববার সকাল সাড়ে দশটায় নগর ভবনের কে বি আবদুস সাত্তার মিলনায়তনে খতমে বোখারী শরীফ, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।  দায়িত্বগ্রহণের পর গণমাধ্যম কর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন মেয়র।

এসময় নবনির্বাচিত ওয়ার্ড কাউন্সিলর ও সিটি কর্পোরেশনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন।  অনুষ্ঠানে পুরনো কাউন্সিলরদেরও আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানান সিটি করপোরেশনের সচিব রশিদ আহমদ।

সিটি করপোরেশনের সচিব রশিদ আহমদ  বলেন,‘আইনি বাধ্যবাধকতার কারণে নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের প্রায় তিনমাস অপেক্ষ‍া করতে হয়েছে। রোববার মেয়র মহোদয় আনুষ্ঠানিকভাবে দায়িত্বগ্রহণ করবেন। মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর নবনির্বাচিত কাউন্সিলররা দায়িত্ব বুঝে নিবেন।  মেয়রের দায়িত্বগ্রহণ উপলক্ষে সব প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে।’

আইনে গেজেট প্রকাশের এক মাসের মধ্যে শপথ গ্রহণের বাধ্যবাধকতা থাকায় ৬ মে শপথ নেন তিন মেয়রসহ নির্বাচিত কাউন্সিলররা। শপথ নিলেও চট্টগ্রাম সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আ জ ম নাছির উদ্দিনকে প্রায় তিন মাস অপেক্ষা করতে হয়েছে।

স্থানীয় সরকার (সিটি করপোরেশন আইন), ২০০৯-এর ৬ ধারা মোতাবেক করপোরেশন গঠিত হওয়ার পর প্রথম বৈঠকের পরবর্তী পাঁচ বছর পর্যন্ত মেয়াদ নির্ধারিত থাকায় নবনির্বাচিত মেয়রকে শনিবার(২৫ জুলাই) পর্যন্ত অপেক্ষা করতে হবে।

আইন অনুযায়ী চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলরদের মেয়াদ উত্তীর্ণ হবে আগামী ২৫ জুলাই।

আইনি জটিলতার কারণে তিনমাস ধরে দাপ্তরিক কোন কাজ করতে না পারলেও সিটি করপোরেশনের বাইরে থেকে কর্মকর্তাদের মৌখিক বিভিন্ন নির্দেশনা দিয়েছেন নবনির্বাচিত মেয়র আ জ ম নাছির উদ্দিন।  রোববার তিনি আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহণ করবেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.