লিংক না থাকায় জরুরি পাসপোর্ট প্রার্থীরা দুর্ভোগে

0

সাইফুল উদ্দীন, রাঙামাটি প্রতিনিধি::বিটিসিএলের গাফিলতির কারণে গত এক সপ্তাহ ধরে রাঙামাটি পাসপোর্ট অফিসে পাসপোর্ট করতে আসা লোকজনকে ভোগান্তি পোহাতে হচ্ছে। চিকিৎসা, ওমরা হজ্জ সহ জরুরি প্রয়োজনে বিদেশে গমনেচ্ছুক পাসপোর্ট করতে আসা লোকজনদের সময়মত পাসপোর্ট দিতে পারছেন না। এতে করে চিকিৎসা ও ওমরা করতে যাওয়া লোকজন সময়মত যেতে পারবেন কিনা সংশয় দেখা দিয়েছে।

৪০ জনের বহর নিয়ে ওমরা করতে ইতোমধ্যেই তারিখ চুড়ান্ত হলেও এই নিজের পাসপোর্ট পাওয়া নিয়েই শংকায় রয়েছেন হজ্ব এজেন্সি ব্যবসায়ী শাহিন আল মামুন।

তিনি জানান, আগামী ৯ জুন ৪০ জন হাজি নিয়ে পবিত্র ওমরা পালনের জন্য সব ঠিকঠাক করেছি। জরুরি ভিত্তিতে পাসপোর্ট পাওয়ার জন্য আটদিন আগে আবেদন করে টাকাও জমা দিয়েছি। এক সপ্তাহের মধ্যে জরুরি পাসপোর্ট পাওয়ার জন্য টাকা দিয়েছি ঠিক। কিন্তু এখনো পর্যন্ত পাসপোর্ট হাতে পাইনি।

একই সময়ে জরুরি চিকিৎসা সেবার জন্য ভারতে যাওয়ার পাসপোর্ট করতে দিয়েছেন নুর হোসেন। কিন্তু তিনিও পাসপোর্ট হাতে পাননি। তিনি জানান, কিডনি সমস্যার কারণে দ্রুত চিকিৎসার জন্য ডাক্তার তাঁকে ভারতে চিকিৎসার জন্য যেতে পরামর্শ দিয়েছেন। কিন্তু এখনো পর্যন্ত পাসপোর্ট হাতে পাইনি।

এসব সমস্যা সম্পর্কে রাঙামাটি পাসপোর্ট অফিসের উপ-সহকারি পরিচালক মোঃ আবদুল মোতালেব সরকার জানান, কেউ পবিত্র হজ্ব পালন করতে, কেউ চিকিৎসার জন্য কেউ পড়ালেখার জন্য জরুরি পাসপোর্টের জন্য আবেদন করেছেন কিন্তু রাঙামাটি সার্ভার সমস্যার কারণে আবেদনগুলো প্রসেস করতে পারছি না। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে বারবার জানানো হয়েছে। আসলে এমন সফটওয়ার নির্দিষ্ট সার্ভারেই করতে হয়। ঢাকায় আবেদনের হার্ড কপি পাঠিয়ে যে কাজ করবো তারও সুযোগ নেই। গ্রাহকরা দুর্ভোগ পোহাচ্ছেন। বিটিসিএলের উর্ধ্বতন কর্তৃপক্ষকেও জানিয়েছি। কিন্তু এখনো পর্যন্ত তারা কোনো পদক্ষেপ নেয়নি। তবে সহসাই সমস্যার সমাধান হবে বলে আশা করছেন তিনি।

তবে এই বিষয়ে কথা বলার জন্য পাসপোর্ট অফিসেরে অতিরিক্ত মহাপরিচালক ফজলুল হকের মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি কল রিসিভ করেননি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.