বিবাহিত,বয়স জালিয়াতি কারণে ছাত্রলীগের ৩৫ জনের প্রার্থিতা বাতিল

0

সিটিনিউজবিডি  :  বিবাহিত,বয়স জালিয়াতি, অনিয়মিত ছাত্রত্ব, ও চাকরিজীবী হওয়ার কারণে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী ৩৫ জনের প্রার্থিতা বাতিল করা হয়েছে। আগামীকাল শনিবার আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম সংগঠন ছাত্রলীগের ২৮তম সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

৩৫ জনের প্রার্থিতা বাতিল করার পর সভাপতি পদে ৬০ জন ও সাধারণ সম্পাদক পদের জন্য ১২৭ জন টিকে আছেন।

এ ব্যাপারে ছাত্রলীগের দপ্তর সম্পাদক ও নির্বাচন কমিশনার শেখ রাসেল বলেন, ‘শিক্ষা সনদ না থাকা, অনিয়মিত ছাত্রত্ব, বিবাহিত, অন্য সংগঠনের কর্মী, বয়স না থাকা, চাকরিজীবী হওয়ায় তাদের প্রার্থিতা বাতিল করা হয়েছে। গঠনতন্ত্র অনুযায়ী এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

গঠনতন্ত্র অনুযায়ী ছাত্রলীগে পদ পাওযার জন্য বয়স ২৯ বছরের কম হতে হবে, নিয়মিত ছাত্রত্ব থাকতে হবে এবং বিবাহিত হওয়া চলবে না।

প্রার্থিতা বাতিল হওয়াদের মধ্যে ছাত্রলীগের কৃষি বিষয়ক সম্পাদক রাইসুল ইসলাম জুয়েল জন্মতারিখ ১৯৮৬ সালের ৩১ ডিসেম্বর উল্লেখ করলেও শিক্ষা বোর্ডের নথি অনুযায়ী তিনি ১৯৮৫ সালের ৩১ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। এনায়েত হোসেন রেজার আবেদনে জন্মতারিখ ২৫ নভেম্বর ১৯৮৬ থাকলেও তার জন্ম ১৯৮৫ সালের ২০ সেপ্টেম্বর। শিক্ষা সনদ অনুযায়ী সিরাজুল ইসলামের প্রকৃত জন্ম তারিখ ১০ জুন ১৯৮৬ হলেও আবেদনে তিনি দেখিয়েছেন ১৯৮৭ সালের ১০ জুন।

প্রার্থিতা বাতিল হওয়াদের মধ্যে আরো রয়েছেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সহ-সভাপতি এনায়েত হোসেন রেজা, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক শামসুল কবীর রাহাত, সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান রুবেল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সাধারণ সম্পাদক ওমর শরীফ, সহ-সভাপতি শাহীনুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণের সাবেক সাধারন সম্পাদক শেখ আনিসুজ্জামান রানা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.