আনোয়ারায় ১০ কোটি টাকার ইয়াবা উদ্ধার

0

আনোয়রা প্রতিনিধি : আনোয়ারায় ১০ কোটি টাকা মূল্যের সাড়ে ৩ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার ভোররাতে সাড়ে চারটার সময় উপজেলার রায়পুর ইউনিয়নের র্খোদ্দ গহিরা গ্রামের আবুল কাসেমের ঘর থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়।

আনোয়ারা সবচেয়ে বড় ইয়াবা সিন্ডিকেটের একটি চালান মিয়ানমার থেকে নৌপথে আসছে এমন সংবাদের ভিত্তিতে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদের নেতৃত্বে পুলিশের দুটি টিম তিন চারদিন ধরে খোঁজখবর নিতে থাকে। এরইমধ্যে পুলিশের চোখ ফাঁকি দিয়ে ইয়াবা চালানের একটি অংশ খালাস করে নেয় সিন্ডিকেট। সর্বশেষ শুক্রবার সেহেরীর পরপরই রায়পুর ইউনিয়নের র্খোদ্দ গহিরা গ্রামের ইয়াবার গডফাদার আবুল কাসেম উরফে আবুল হাছিমের বাড়িতে রয়েছে নিশ্চিত হয়ে পুলিশ অভিযান চালায়।

পুলিশের উপস্থিতি টের পেয়ে ওই বাড়ির লোকজন পালিয়ে যায়। এ সময় আবুল হাছিমের ঘরে তল্লাশির এক পর্যায়ে খাটের নিচে বস্তাভর্তি ইয়াবা গুলো পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ১০ কোটি টাকা।
অভিযানকালে আনোয়ারা থানার ওসির নির্দেশে টিম দুটিতে নেতৃত্ব দেন থানার এসআই মো. হাফিজ উদ্দিন ও এএসআই মো. রেজাউল করিম।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ জানান, দীর্ঘদিন ধরে চক্রটি প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে মিয়ানমার থেকে অভিনব কৌশলে টেকনাফ-কক্সবাজার হয়ে ইয়াবা গুলো প্রথমে আনোয়ারা উপকূলে নিয়ে আসে। সেখান থেকে নগরীসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করা হয়। তিনি আরো বলেন, এ সিন্ডিকেটে আবুল কাসেমের ছেলেসহ আরো ১০/১২ জন ইয়াবা ব্যবসায়ী জড়িত রয়েছে। তাদের চিহ্নিত করে অচিরেই গ্রেফতার করা হবে। এ ঘটনায় ইয়াবার গডফাদার আবুল কাসেমের নামে মাদক নিয়ন্ত্রণ আইনে মামলার প্রস্তুতি চলছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.