আনুষ্ঠানিকভাবে আজ চসিক মেয়র দায়িত্ব গ্রহণ করছেন আ জ ম নাছির উদ্দিন

0

গোলাম সরওয়ার  :   আনুষ্ঠানিকভাবে আজ মেয়র আ জ ম নাছির উদ্দিনসহ দায়িত্ব গ্রহণ করছেন ৪১টি ওয়ার্ডের নির্বাচিত ৫৫  জন কাউন্সিলর । গত ২৮ এপ্রিল চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়।  কিন্তু আইনি বাধ্যবাধকতার কারণে চট্টগ্রাম সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আ জ ম নাছির উদ্দিন এবং কাউন্সিলরদেরকে প্রায় তিন মাস অপেক্ষা করতে হয় ।

আজ সকালে খতমে বুখারী শরীফ শেষে চট্টগ্রামের উন্নয়ন ও কল্যাণ কামনায় বিশেষ মুনাজাত শেষে মেয়র দায়িত্ব গ্রহণ করবেন। দায়িত্ব গ্রহণের পরপরই সাংবাদিকদের সাথে মতবিনিময় করবেন নব নির্বাচিত মেয়র।

দায়িত্বগ্রহণ অনুষ্ঠানে সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী, মীর মোহাম্মদ নাছির উদ্দিন, এবিএম মহিউদ্দিন চৌধুরী ও এম মনজুর আলমকে আমন্ত্রণ জানানো হয়েছে।Untitled-10

সিটি করপোরেশনের সচিব জানান ,‘রোববার মেয়র মহোদয় আনুষ্ঠানিকভাবে দায়িত্বগ্রহণ করবেন। এ উপলক্ষে সকল প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে।’

নির্বাচনে জয়ী হওয়ার পর গত তিন মাস ধরে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন আনুষ্ঠানিকভাবে দায়িত্ব পালন না করলেও জলাবদ্ধতা নিরসন, ময়লা আবর্জনা পরিষ্কার এবং বিল বোর্ড উচ্ছেদ নিয়ে কর্পোরেশনের কর্মকর্তাদের সাথে ধারাবাহিক বৈঠক এবং প্রয়োজনীয় মৌখিক নির্দেশনা প্রদান করেছেন। অনুষ্ঠানিক দায়িত্ব না নিলেও এতদিন তার নির্দেশেই চলছিল করপোরেশনের সামগ্রিক কার্যক্রম।

এদিকে নগরপিতা হিসেবে দায়িত্ব নেয়ার আগেই সব ধরনের মামলা থেকে মুক্তি পেয়েছেন নাছির।  ২০১৪ সালের শুরুতে তিনি নগর কমিটির সাধারণ সম্পাদক নির্বাচিত হন। দলীয় রাজনীতির পাশাপাশি তিনি একজন ক্রীড়া সংগঠক। তিনি চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সহ-সভাপতি।

স্থানীয় সরকার (সিটি করপোরেশন আইন), ২০০৯-এর ৬ ধারা অনুযায়ী গত মেয়র ও কাউন্সিলরদের প্রথম বৈঠকের দিন থেকে পরবর্তী পাঁচ বছর মেয়াদ থাকে। এতে করে সাবেক সিটি মেয়র এম মনজুর আলম এবং কাউন্সিলরদের মেয়াদ ২৫ জুলাই শেষ হয়েছে। যদিওবা সাবেক মেয়র এম মনজুর আলম নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য পদত্যাগ করলে ভারপ্রাপ্ত মেয়র হিসেবে গত তিন মাস দায়িত্ব পালন করেন প্যানেল মেয়র মোহাম্মদ হোসেন।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.