জনগণের টাকা লুটপাট করে জনগণকে প্রতিনিয়ত শোষণ নিপীড়ন

0

নিজস্ব প্রতিনিধি :  চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী বলেছেন- ধর্মের নামে আমরা অনেক অবিচার, অসাম্য ও শোষণ বঞ্চনা দেখেছি। যারা এসব করছে তারা সমাজে প্রতিষ্ঠিত হয়েছেন। অথচ তারা কেউ কেউ ঋণখেলাপী। জনগণের টাকা লুটপাট করে জনগণকে প্রতিনিয়ত শোষণ নিপীড়ন করছে। প্রচলিত আইন তাদেরকে স্পর্শ করে না। বিত্তবান হিসেবে তারা পুলিশ, প্রশাসন এবং সরকারের উপর আধিপত্য বিস্তার করেন। প্রশাসন ও সরকারও তাদের অনৈতিক চাপের কাছে নত শিকার করতে বাধ্য হয়। তিনি ক্ষোভ প্রকাশ করেন বলেন, আমরা ভোট দিয়ে নেতা নির্বাচিত করি, সংসদে পাঠায়। কিন্তু নেতারা সংসদে যান না। তারা বাণিজ্যিকভাবে ওই পদকেই ব্যবহার করছেন এবং বন্দরের চেয়ারম্যান সহ বিভিন্ন দপ্তরে গিয়ে তদবির করেন।

আজ মঙ্গলবার(১৩ জুন) ৩৬নং গোসাইলডাঙ্গা ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে এসব বলেন।

তিনি আরো বলেন, মাহে রমজান মাসে সিয়াম সাধনার মধ্য দিয়ে আমাদের মাঝে যে প্রাপ্তিযোগ হয়েছে তাকে ধারণ করে শুদ্ধাচারী জীবনযাপনের পথ বেছে নিতে হবে। আমাদের মধ্যে প্রতিনিয়ত অনেকেই ধর্ম, কর্ম করছেন। কিন্তু ধর্মের মূল নীতিমালাগুলো জীবন ও কর্মে প্রয়োগ করেন না এবং অন্যকে শোষণ করে নিজেদের অর্থবিত্তের পাহাড় গড়ার জন্য তারা মগ্ন।

আজ এই চক্রটি চট্টগ্রাম বন্দরকে আন্তর্জাতিক চোরাচালানের স্বর্গরাজ্য বানিয়ে অস্ত্র ও মাদক সহ বিভিন্ন চোরাচালনকৃত পণ্যের মাধ্যমে অবৈধ অর্থের মালিক হচ্ছেন। আর অন্যদিকে দেশের জনগণের দুর্গতি দুর্দশা ও বিড়াম্বনার শেষ নেই। তাই সময় এসেছে এই সমস্ত বর্ণচোর রাজনীতিবিদদের হাত থেকে দেশ ও জাতিকে রক্ষা করা। এই জন্য আমাদেরকে রাজনৈতিক লড়াই অব্যাহত রাখতে হবে।

ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ইসকান্দর মিয়ার সভাপতিত্বে সাধারণ সম্পাদক সাইফুল আলম চৌধুরীর সঞ্চালণায় অনুষ্ঠিত ইফতার মাহফিল পূর্বক সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক আবদুল আহাদ, বন্দর থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো: ইলিয়াছ, ওয়ার্ড আওয়ামী লীগের আবদুর রাজ্জাক মাসুদ, মো: নাছের, মো: ফরিদ, মো: দেলোয়ার হোসেন, দেলোয়ার হোসেন তাহের, ইউসুফ আলী, মো: নাছির উদ্দিন, নুরুউদ্দিন জাহেদ রাজু, কামাল উদ্দিন কোম্পানী, এস এম কুতুব উদ্দিন, মহানগর ছাত্রলীগের জাকারিয়া দস্তগীর, মো: সালাউদ্দিন, রাহুল বড়ুয়া প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.