নতুন পুরস্কার চালু করতে যাচ্ছে উয়েফা

0

খেলাধুলা : আগস্টের ২৪ তারিখ মোনাকোতে অনুষ্ঠিত হবে উয়েফা চ্যাম্পিয়নস লিগ ও উয়েফা ইউরোপা লিগের গ্রুপপর্বের ড্র। এই ড্র অনুষ্ঠানে উয়েফা নতুন পুরস্কার চালু করবে। ব্যক্তিগত ক্যাটাগরিতে তিনটি পুরস্কার দেওয়া হবে। সেগুলো হল- সেরা গোলরক্ষক, সেরা রক্ষণভাগের খেলোয়াড়, সেরা মিডফিল্ডার ও সেরা ফরোয়ার্ড। পাশাপাশি উয়েফার বর্ষসেরা পুুরুষ ও মহিলা খেলোয়াড়ের পুরস্কার দেওয়া হবে।

এসব পুরস্কারের জন্য ভোট দেবেন ২০১৬/১৭ উয়েফা চ্যাম্পিয়নস লিগ ও উয়েফা ইউরোপা লিগে যেসব ক্লাব অংশ নিয়েছে তাদের কোচরা। ইউরোপিয়ান মিডিয়ার ৫৫ জন সাংবাদিকও ভোট দিতে পারবেন। পাশাপাশি উয়েফার সদস্য ও সংস্থাগুলোও ভোট দিতে পারবে।

আগস্টের ৪ তারিখ নমিনিদের তালিকায় দেওয়া হবে। সেখান থেকে ভোটের মাধ্যমে নির্বাচন করা হবে সেরাদের। ৪ আগস্ট সেরা গোলরক্ষক, সেরা রক্ষণভাগের খেলোয়াড়, সেরা মিডফিল্ডার ও সেরা ফরোয়ার্ডের পুরস্কার দেওয়া হবে। তবে উয়েফার বর্ষসেরা পুরুষ ও মহিলা খেলোয়াড়ের পুরস্কার ঘোষণা করা হবে ১৫ আগস্ট।

২০১৬/১৭ উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদ। আর উয়েফা ইউরোপা কাপের শিরোপা জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.