বাংলাদেশ সফরের জন্য অস্ট্রেলিয়ার দল ঘোষণা

0

খেলাধুলা : দুটি টেস্ট খেলতে আগামী ১৮ আগস্ট বাংলাদেশ আসবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য শুক্রবার ১৩ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ২০০৬ সালের পর প্রথমবারের মতো টেস্ট খেলতে বাংলাদেশ আসছে অস্ট্রেলিয়া।

তিন অলরাউন্ডার নিয়ে আসছে অস্ট্রেলিয়া। গ্লেন ম্যাক্সওয়েল, হিলটন কার্টওয়েটের সঙ্গে আছেন অ্যাস্টন অ্যাগার। অধিনায়ক হিসেবে আছেন স্টিভ স্মিথ, তার ডেপুটি হিসেবে থাকবেন ডেভিড ওয়ার্নার।

ঢাকায় দুই দলের প্রথম টেস্টটি শুরু হবে ২৭ আগস্ট। এর আগে ২২ ও ২৩ আগস্ট দুদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। দ্বিতীয় টেস্টটি হবে চট্টগ্রামে। ৪ সেপ্টেম্বর ম্যাচটি শুরু হবে।

২০১৫ সালে দ্বিপাক্ষিক সফরে অস্ট্রেলিয়ার বাংলাদেশে আসার কথা ছিল। কিন্তু নিরাপত্তা অজুহাতে বাংলাদেশে দল পাঠাতে অপারগতা প্রকাশ করে ক্রিকেট অস্ট্রেলিয়া। সফর স্থগিত করে তারা জানিয়েছিল, বাংলাদেশে নিরাপত্তা পরিস্থিতি ভালো হলে ভবিষ্যতে নিশ্চিত সফর করবে অস্ট্রেলিয়া। ২০১৬ সালে ইংল্যান্ড সিরিজ সফলভাবে আয়োজন করায় বাংলাদেশের নিরাপত্তা নিয়ে নিজেদের সন্তুষ্টির কথা জানায় ক্রিকেট অস্ট্রেলিয়া। পাশাপাশি সে সময়ে বাংলাদেশে এসে নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখে অস্ট্রেলিয়ার নিরাপত্তা প্রতিনিধি দল। এরপর থেকেই বাংলাদেশ সফর নিয়ে আলোচনা শুরু হয় দুই বোর্ডের।
স্কোয়াড: স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, অ্যাস্টন অ্যাগার, হিলটন কার্টওয়েট, প্যাট কামিন্স, পিটার হ্যান্ডসকম্ব, জস হ্যাজেলউড, উসমান খাজা, নাথান লায়ন, গ্লেন ম্যাক্সওয়েল, জেমস প্যাটিনসন, ম্যাথু রেনশ ও ম্যাথু ওয়েড।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.