কুম্বলের পদত্যাগে হতাশ গাভাস্কার

0

খেলাধুলা : কোচের পদ থেকে অনিল কুম্বলের ইস্তফা ভারতীয় ক্রিকেটের দুঃখের দিন বলে মন্তব্য করেছেন প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাস্কার। কুম্বলের গত এক বছরের কাজের ভূয়সী প্রশংসা করেন তিনি।

অধিনায়ক বিরাট কোহলি ও দলের সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে মতপার্থক্যের জেরেই অনিল কুম্বলের পদত্যাগ বলে ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে। তার কোচিংয়ের স্টাইল কোহলির পছন্দ নয় বলে তাকে বোর্ডের পক্ষ থেকে জানানো হয় বলে জানিয়েছেন স্বয়ং কুম্বলেই।

টেস্ট ক্রিকেটে প্রথম ব্যাটসম্যান হিসেবে ১০ হাজার রান সংগ্রহের কৃতিত্বের অধিকারী গাভাস্কার বলেন, এমনটা হলে তো একটা কথাই স্পষ্ট যে, খেলোয়াড়রা নরম-সরম কাউকে চাইছেন। যিনি অনুশীলনের জন্য জোর করবেন না, ছুটি বা কেনাকাটায় যাওয়ার ব্যাপারে মাথা ঘামাবেন না।

গাভাস্কার আরো বলেন, কুম্বলে যে তার কোচিংয়ে কতটা সফল তা তো গত এক বছর তার মেয়াদের ফলাফল থেকেই স্পষ্ট। কুম্বলের মতো হার্ড টাস্কমাস্টার হলে এমনই ফল পাওয়া যায়। এর জন্য কেউ অনুযোগ করলে তাকে দলের বাইরে রাখা উচিত বলেও মন্তব্য করেন তিনি। এর পাশাপাশি কুম্বলের মতো কিংবদন্তী প্লেয়ার যিনি ভাঙা চোয়াল নিয়েও বোলিং করেছিলেন, তিনি এই পরিস্থিতিতে রুখে দাঁড়ালেন না কেন, তা নিয়েও বিস্ময় প্রকাশ করেছেন গাভাস্কার।

নিশ্চয় অনিলের পদত্যাগ কোনো কারণ রয়েছে। আমার মনে হয়েছিল, কুম্বলেই কোচ থাকবেন। ক্রিকেট পরামর্শদাতা কমিটি (সিএসি) তার ওপর আস্থা দেখানোর পর কুম্বলের থেকে যাওয়াটা উচিত ছিল।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.