এ বছর হজ্জ করবেন ১ লাখ ১৭৫৮ জন: ১৬ আগস্ট থেকে হজ্জ ফ্লাইট শুরু

0

কামাল পারভেজ অভি, সৌদি অারব প্রতিনিধিঃ  চলতি বছরেরর হজ্জ ফ্লাইট আগামী ১৬ আগস্ট ২০১৫ থেকে শুরু হবে। বাংলাদেশ বিমান এয়ার লাইন্স ও সাউদিয়া এয়ার লাইন্স এবার হজ্জ যাত্রী পরিবহণ করবে। গতকাল ২৭ জুলাই ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা আনোয়ার হোসেন জানান, এবার সরকারি ও বেসরকারি হজ্জ এজেন্সীর মাধ্যমে মোট ১ লাখ ১ হাজার ৭৫৮জন হজ্জ যাত্রী পরিবহন করবে।

এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় এবার হজে যাচ্ছেন মাত্র ৩ হাজার হাজী। বাকী সবই বেসরকারি ব্যবস্থাপনায় যাচ্ছেন। আনোয়ার হোসেন জানান, সরকারি ব্যবস্থাপনায় এবার ১০ হাজার ব্যক্তির হজ্জ পালন করার কথা ছিল। তিনি বলেন, সউদী আরবে চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২২ সেপ্টেম্বর এবারের পবিত্র হজ্জ অনুষ্ঠিত হবে বলে আশা করা হচ্ছে।

যাচাই- বাছাই করার জন্য সকল বেসরকারি হজ্জ যাত্রীদের পাসপোর্টসহ সম্পূর্ণ তালিকা আগামীকাল ২৮ জুলাইয়ের মধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জমা দেয়ার জন্য আজ মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে। সরকার সুষ্ঠুভাবে পবিত্র হজ্জ কার্যক্রম ব্যবস্থাপনার জন্য ৩৫ সদস্যের একটি প্রশাসনিক প্রতিনিধি দল, একটি মেডিকেল টিম, একটি আইটিটি প্রতিনিধি দল ও একটি সরকারি হজ্জ প্রতিনিধি দল প্রেরণ করবে বলেও জানিয়েছেন তিনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.