বাঁশখালীর প্রধান সড়কে অসংখ্য গর্ত, যাতায়াতে বিড়ন্বনা

0

বাঁশখালী প্রতিনিধি:: বাঁশখালীর প্রধান সড়কের কয়েকটি বিশাল বিশাল গর্ত যান চলাচলে সীমানাহীন ভোগান্তির শিকার হচ্ছে যাত্রীরা। তার উপর গর্তগুলো বিশাল আকার ধারণা করায় নানা ধরনের দুর্ঘটনাসহ প্রতিদিন গাড়ী নানা ভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে বলে মালিক ও শ্রমিক সূত্রে জানা যায়।

বাঁশখালীর প্রধান সড়কে হাবিবের দোকান, মিয়ার বাজার, উপজেলা সদর, বাইঙ্গ্যা পাড়া মাদ্রাসা সহ বেশ কয়েক স্থানে প্রধান সড়কে অসংখ্য গর্ত বিশাল আকার ধারণ করায় যান চলাচলে নানা ভাবে বিড়ম্বনা শিকার হচ্ছে। এক দিকে বৃষ্টি অপর দিকে বিশাল গর্ত সব মিলে বাঁশখালীর প্রধান সড়কে যান চলাচলে নাজুক অবস্থা বর্তমানে।

বাঁশখালীর প্রধান সড়ক জুড়ে অবৈধ যানজট ও স্থাপনা এবং বেশ কিছু স্থানে গর্ত হওয়ায় সেই সব গর্ত ভরাটে উদ্যোগ গ্রহণ না করায় একমাত্র প্রধান সড়কটি আবারো ক্ষত-বিক্ষত হয়ে পড়ে। কিন্তু চাম্বল বাজারে অবস্থিত বেইলী ব্রিজটি সংস্কার না করায় তা দিন দিন ঝুঁকিপূর্ণ হয়ে পড়ছে। তাছাড়া বাঁশখালীর প্রধান সড়কটি সরু হওয়ায় এবং প্রধান সড়কের উপর বেশ কয়েকটি বাজার এবং অবৈধ গাড়ীর অবস্থান থাকায় প্রতিনিয়ত যানজট লেগে আছে।

দীর্ঘদিন যাবৎ ক্ষতবিক্ষত বাঁশখালীর একমাত্র প্রধান সড়কটি সংস্কার করা হলেও প্রধান সড়কের দুই পাশে অবৈধ স্থাপনা গুলো উচ্ছেদ না করায় সর্বোত্র যানজট লেগে থাকে। ফলে স্কুল কলেজ গামী ছাত্র-ছাত্রী থেকে পরীক্ষার্থীরা চরম ভাবে ভোগান্তির শিকার হয় এবং যথাসময়ে নিজ গন্তব্যে পৌঁছতে পারে না।

বাঁশখালীর পুকুরিয়া থেকে সর্বশেষ পুঁইছড়ি-প্রেম বাজার পর্যন্ত একমাত্র প্রধান সড়কের উপর ৮-১০টি বাজার বসে প্রতিনিয়ত। তার উপর প্রধান সড়কের দুই পাশে বাস-কোস্টার, সিএনজি, রিক্সা সহ দোকানের বিভিন্ন মালামাল রেখে প্রধান সড়কে যানজট সৃষ্টি করে। বিগত দিনে এই যানজট নিরসনে এবং অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নানা পদক্ষেপ গ্রহণ করা হলেও তা কার্যকর কোন ব্যবস্থা গ্রহণ করা হয় না।

এদিকে পুকুরিয়া বাজার, বাণীগ্রাম বাজার, সাহেবের হাট, গুনাগরী বাজার, রামদাশ মুন্সির হাট, কালীপুর সদর আমিন হাট, কালীপুর রেজিষ্ট্রি অফিস সংলগ্ন বাজার, ছফিরের দোকান, বৈলছড়ি বাজার, চেচুরিয়া বাজার, মিয়ার বাজার, জলদী বাজার, দারোগা বাজার, টাইম বাজার, চাম্বল বাজার, নাপোড়া বাজার ও প্রেম বাজার বাঁশখালীর প্রধান সড় কের উপর হওয়ায় প্রতিনিয়ত বাজার বসলে সীমাহীন ভোগান্তি পোহাতে হয় সাধারণ জনগণ ও যাত্রীদের।

তাছাড়া বাঁশখালী একমাত্র প্রধান সড়কটি এতই সরু যে ২টি গাড়ি ক্রস করা দুর্বিসহ হয়ে পড়ে। বাঁশখালীর প্রধান সড়কের অবৈধ যানজট ও অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করলে ও কার্যত কোন ফল না পাওয়াতে বার বার ভোগান্তির স্বীকার হচেছ জনগনকে । বাঁশখালী প্রধান সড়কের গর্তগুলো জরুরী ভিত্তিতে সংস্কারের জন্য বাঁশখালীর সাংসদ সহ সওজ কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান বাঁশখালীর সর্বস্তরের জনগণ। বিগত কয়দিনে বাঁশখালীর প্রধান সড়কে বেশ কিছু দুঘর্টনা সংগঠিত হয়েছে বলে স্থানীয়রা জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.