জাতীয় নগর দারিদ্র হ্রাসকরণ বিষয়ক কর্মশালা

0

নিজস্ব প্রতিবেদক:: জাতীয় নগরদারিদ্র হ্রাসকরণ কর্মসূচি বাস্তাবয়ন উপলক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় দরিদ্র বসতি চিহ্নিতকরণ কর্মসূচির জরিপ ফলাফল উপস্থাপন ও পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৪ জুলাই) সকালে নগরভবনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

এতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন প্রধান অতিথি ছিলেন। সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা। এতে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সচিব মো. আবুল হোসেন।

সভায় নগরদরিদ্র বসতি মিটিং বিষয়ে বিস্তারিত তথ্য উপাত্ত তুলে ধরেন জিআইএস এবং ডাটাবেইজ অফিসার আবুল বশর। দরিদ্র বসতি ম্যাপিং কার্যক্রম প্রক্রিয়া এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভূমিকা উপস্থাপন করেন টিম লিডার ছালেহা আক্তার।

স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নগর পরিকল্পনাবিদ স্থপতি এ কে এম রেজাউল করিম। এনইউপিআরপিএ’র টাউন ম্যানেজার ড. সোহেল ইকবাল জাতীয় নগরদারিদ্র হ্রাসকরণ কর্মসূচি বিষয়ে বিশদ ব্যাখ্যা উপস্থাপন করেন। পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন মাওলানা হারুন উর রশিদ। ফলাফল উপস্থাপন ও পরামর্শ সভায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন ।

সভায় উপস্থাপিত দরিদ্র বসতি চিহ্নিতকরণ কর্মসূচির ফলাফল যাচাই-বাছায়ের জন্য কাউন্সিরদের ১ সপ্তাহ সময় দেয়া হয়। এ সময়ের মধ্যে সুপারিশকৃত প্রস্তাবনাসমূহ পরবর্তী সভায় যাচাই-বাছাই পূর্বক পেশকৃত জরিপ ফলাফল চূড়ান্ত করে জাতীয় নগরদরিদ্র হ্রাসকরণ কর্মসূচির বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হবে।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.