ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টিতে খেলতে পারবেন তামিম

0

স্পোর্টস ডেস্ক::ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে খেলতে যাওয়ার অনুমতি পেয়েছেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। এবার তিনি খেলবেন কাউন্টি দল এসেক্সের হয়ে। ইংল্যান্ডের এই টি-টোয়েন্টি খেলার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে অনাপত্তিপত্র (এনওসি) পেয়েছেন এই মারকুটে ওপেনার ।

তামিমের এসেক্সে খেলার বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী আজ (বৃহস্পতিবার) সাংবাদিকদের বলেন, ‘তামিমের আবেদনের পরিপ্রেক্ষিতে আমরা তাকে যাওয়ার অনুমতি দিয়েছি। বোর্ডের পক্ষ থেকে তাকে অনাপত্তিপত্র দেয়া হয়েছে।’

এসেক্সের অধিনায়ক রায়ান টেন ডেসকাট। এছাড়াও দলটিতে রয়েছেন অ্যালিস্টার কুক, আজহার জাইদি, রবি বোপারা, জেমস ফস্টারদের মতো ক্রিকেটাররা।

কাল থেকে শুরু হওয়া টুর্নামেন্টটি খেলতে দুই-একদিনের মধ্যে দেশ ছাড়ার কথা বাংলাদেশের সেরা এই ওপেনারের। ভিসা জটিলতায় হয়তো ৭ ও ৯ জুলাইয়ের প্রথম দুই ম্যাচ মিস করবেন এই টাইগার।

এদিকে তামিমের এই লিগটি পুরো খেলা বেশ কঠিন হয়ে যাচ্ছে। কেননা আগামী মাসের শেষ দিকে অস্ট্রেলিয়া সিরিজ। এরপরেই বাংলাদেশ পূর্ণাঙ্গ সিরিজ খেলতে যাবে দক্ষিণ আফ্রিকায়। ওখান থেকে ফিরে এক সপ্তাহও বিশ্রাম পাবেন না টাইগাররা, খেলতে হবে বিপিএল।

উল্লেখ্য, চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রুপ পর্বে নিজেদের প্রথম দুই ম্যাচে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্সের পর তামিমকে প্রস্তাব দেয় কাউন্টি ক্রিকেটের দল এসেক্স। এর আগে ২০১১ সালে প্রথমবারের মতো ইংল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টি খেলেছিলেন তামিম। সেবার নটিংহ্যাম্পশায়ারের হয়ে সুযোগ পেয়েছিলেন মাত্র ৫ ম্যাচ খেলার।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.