ফিলিস্তিন যাওয়ার পথে কাতারে প্রস্তুতি ম্যাচ

0

স্পোর্টস ডেস্ক:: এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে অংশ নিতে ফিলিস্তিন যাওয়ার আগে চারটি প্রস্তুতি ম্যাচ খেলার পরিকল্পনা ছিল বাংলাদেশের। যার দুটি স্থানীয় ও দুটি বিদেশি দলের সঙ্গে। প্রথমটি ছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগে নবাগত সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে। মঙ্গলবার বিকেএসপিতে অনুষ্ঠিত ওই ম্যাচটি গোলশূন্য ড্র করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। অ্যান্ড্র ওর্ডের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ শুক্রবার বিকেল ৫ টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন আবাহনীর বিপক্ষে।

বিদেশি দুই দলের বিপক্ষে ম্যাচের মধ্যে একটি নেপাল অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে ১১ জুলাই কাঠমান্ডুতে। অন্যটি হওয়ার কথা ছিল ১৪ জুলাই ঢাকায় শ্রীলঙ্কা সেনাবাহিনী দলের বিপক্ষে। কিন্তু শ্রীলঙ্কার দলটি না করে দিয়েছে বাফুফেকে। তারা সরকারী অনুমতি না পাওয়ায় আসতে পারছে না।

শ্রীলঙ্কা আর্মি না করে দেয়ার পর বিকল্প হিসেবে বাফুফে ম্যাচ খেলানোর চেষ্টা করছে কাতারের কোনো একটি যুব দলের বিরুদ্ধে। হতে পারে কাতারের অনূর্ধ্ব-২৩ দল। এ ম্যাচটি হবে দোহায় ১৩ জুলাই। অনূর্ধ্ব-২৩ দলের ম্যানেজার ও বাফুফের সদস্য সত্যজিৎ দাস রুপু জাগো নিউজকে জানিয়েছেন, কাতারে একটি ম্যাচ খেলার পাশপাশি সেখানে ৩ দিন অনুশীলনও করবে বাংলাদেশ।

প্রস্তুতি ম্যাচের প্রতিপক্ষ বদলে যাওয়ায় অনূর্ধ্ব-২৩ দলের ফিলিস্তিন যাত্রার পরিকল্পনাও পাল্টে ফেলেছে বাফুফে। ফিলিস্তিনে বাংলাদেশের প্রথম ম্যাচ ১৯ জুলাই জর্ডানের বিপক্ষে। ম্যাচের ১০ দিন আগে ৯ জুলাই শিষ্যদের নিয়ে নেপাল চলে যাবেন অস্ট্রেলিয়ান কোচ অ্যান্ড্র ওর্ড।

কাঠমান্ডুতে ১১ জুলাই বাংলাদেশ খেলবে স্বাগতিক অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে। পরের দিন দল চলে যাবে কাতার। মধ্য প্রাচ্যের এ দলটির বিপক্ষে ১৩ জুলাই ম্যাচ খেলে সেখানে তিন দিন অনুশীলন করবেন জুয়েল রানা, রুবেল মিয়ারা। তারপর ১৭ জুলাই সেখান থেকে ফিলিস্তিন রওনা হবে লাল-সবুজ জার্সিধারীরা।

এদিকে আস্তে আস্তে দলও ছোট করে আনছেন কোচ অ্যান্ড্র ওর্ড। বিকেএসপিতে চলমান প্রাথমিক ক্যাম্পে ডাকা হয়েছিল ৩৬ ফুটবলার। ঈদের ছুটি পর্যন্ত কোচ পেয়েছিলেন ৩৩ জন। ইনজুরি ও অসুস্থতার কারণে ঈদের পর ক্যাম্পে যোগ দেন আবাহনীর রুবেল মিয়া ও সাইফ স্পোর্টিং ক্লাবের হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস ও জুয়েল রানা।

তার আগে পারফরম্যান্স সন্তোষজনক না হওয়ায় ঈদের ছুটির সময় কোচ বিদায় করে দেন সাইফ স্পোর্টিং ক্লাবের ডিফেন্ডার রাফি, আরামবাগের ডিফেন্ডার রকি, চট্টগ্রাম আবাহনীর ডিফেন্ডার রাকিন ও শেখ জামালের মিডফিল্ডার মাকসুদকে। বৃহস্পতিবার তালিকা ২৮ এ নামিয়ে এনেছেন কোচ। চট্টগ্রাম আবাহনীর মিডফিল্ডার মান্নাফ রাব্বি কৌশিক বড়–য়া, শেখ রাসেল ক্রীড়া চক্রের মিডফিল্ডার মেহবুব হাসান নয়ন এবং মুক্তিযোদ্ধার স্ট্রাইকার আবদুল মালেককে বৃহস্পতিবার সকালে গুডবাই জানিয়ে দিয়েছেন ওর্ড।

শুক্রবার আবাহনীর বিপক্ষে ম্যাচ খেলার পর তালিকা থেকে আরো ৫ জন বাদ দেবেন কোচ। ২৩ জনের দল নিয়ে ফিলিস্তিন মিশনে যাবেন এ অস্ট্রেলিয়ান। শনিবার দুুপুরে সংবাদ সম্মেলনে ফিলিস্তিনগামী চূড়ান্ত দল ঘোষণা করবেন প্রধান কোচ অ্যান্ড্র ওর্ড।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.