চসিক ভবনে কাউন্সিলরদের কক্ষটি থাকছে না

0

সিটিনিউজবিডি  :   চসিক  ভবনে কাউন্সিলরদের বসার কক্ষটি আর থাকছে না।  প্রায় এক দশক আগে নগরীর ওয়ার্ডে ওয়ার্ডে নির্বাচিত জনপ্রতিনিধিদের জন্য নগর ভবনে বরাদ্দ হওয়া কক্ষটিকে সম্মেলন কক্ষে রূপান্তরের নির্দেশ দিয়েছেন নবনির্বাচিত মেয়র আ জ ম নাছির উদ্দিন।

মঙ্গলবার দুপুরে প্রকৌশলীদের ডেকে এ নির্দেশ দেন মেয়র।

দায়িত্বগ্রহণের দুইদিন পর মেয়রের এমন নির্দেশে কাউন্সিলরদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।  কোন কোন কাউন্সিলর ক্ষুব্দ প্রতিক্রিয়া জানালেও নাম প্রকাশ করে বক্তব্য দিতে রাজি হননি।

করপোরেশন সূত্র জানায়, দুপুরে বিভাগীয় প্রধানদের সঙ্গে বৈঠকে নগর ভবনে একটি সম্মেলন কক্ষের প্রয়োজনীয়তা তুলে ধরেন প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম।  এতদিন কেন সম্মেলন কক্ষ করা হয়নি তা জানতে চান মেয়র আ জ ম নাছির উদ্দিন।  কক্ষের অভাবে এতদিন করা হয়নি বলে জানান কর্মকর্তারা।

পরে মেয়র নগর ভবনের তৃতীয় তলায় অবস্থিত কাউন্সিলর কক্ষটি সম্মেলন কক্ষে রূপান্তর করার নির্দেশ দেন।  সম্মেলন কক্ষে রূপান্তর করতে তত্ত্বাবধায়ক প্রকৌশলী এয়াকুব নবী ও নির্বাহী প্রকৌশলী আবু ছালেহকে দায়িত্ব দেওয়া হয়।

এ প্রসঙ্গে জানতে চাইলে আবু ছালেহ বলেন,‘সিডিএ, জেলা প্রশাসন, সার্কিট হাউজসহ সবগুলো সরকারি প্রতিষ্ঠানে সম্মেলন কক্ষ আছে। কিন্তু সিটি কর্পোরেশনে কোন সম্মেলন কক্ষ নেই।  তাই মেয়র মহোদয় তৃতীয় তলার একটি কক্ষ সম্মেলন কক্ষ হিসেবে সাজানোর জন্য নির্দেশ দিয়েছেন।  আমরা ইতিমধ্যে কাজ শুরু করেছি।  কক্ষটি ইন্টেরিয়র ডিজাইন করে ৪২ জনের বসার ব্যবস্থা করা হবে।’

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.