সোহেল মাহফুজকে পেতে ঢাকায় আসবে এনআইএ

0
সিটিনিউজ ডেস্ক:: ঢাকার হলি আর্টিজানের মতো পশ্চিমবঙ্গের খাগড়াগড় বিস্ফোরণ ঘটনারও প্রধান আসামি চাঁপাইনবাবগঞ্জে গ্রেফতারকৃত সোহেল মাহফুজ ওরফে হাতকাটা নাসিরউল্লাহ। তাই তাকে হেফাজতে পেতে ঢাকায় আসবে ভারতের সর্বোচ্চ কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) গোয়ন্দারা।
এনআইএ সূত্রে জানা গেছে, বাংলাদেশ পুলিশের সঙ্গে কথা বলে তারা অনেকটাই নিশ্চিত, এই সোহেল মাহফুজই বর্ধমানের খাগড়াগড় বিস্ফোরক ঘটনার মূল অভিযুক্ত হাতকাটা নাসিরউল্লাহ। তাকে জেরা করার পাশাপাশি কলকাতায় নিয়ে যাওয়ার উদ্যোগ নেওয়া হবে। তবে সোহেল মাহফুজের গ্রেফতারের বিষয়ে তারা সরকারি ভাবে কিছু জানেন না। এনিয়ে বাংলাদেশ সরকারের সঙ্গে যোগাযোগ শুরু করেছে এনআইএ। সূত্রের খবর খুব তাড়াতাড়ি বাংলাদেশে গিয়ে জেএমবি নেতা নাসিরউল্লাহকে দেশে ফিরিয়ে নেওয়ার ব্যবস্থা করা হবে।
২০১৪ সালের অক্টোবরে পশ্চিমবঙ্গের বর্ধমানের খাগড়াগড়ে যে বিস্ফোরণ ঘটেছিল, তাতে সব মিলিয়ে মোট ৩০ জনের বিরুদ্ধে চার্জশিট পেশ করে এনআইএ। ঘটনায় ১০ জন ফেরার দেখানো হয়। চার্জশিটে থাকা ৩০ জনের মধ্যে ৬ জন বাংলাদেশি। এর মধ্যে সাজিদ ও সরিবুলকে গ্রেফতার করে এনআইএ। কওসার, তালহা শেখ, সইদুল ও নাসিরউল্লাহর খোঁজ চলছিল। নাসিরউল্লাহর মাথার দাম ১০ লাখ টাকা ধার্য করা হয়েছিল।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.