রাতে ঘোষিত হচ্ছে নগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি

0
দিলীপ তালুকদার:: অবশেষে দীর্ঘ এক বছর পর আজ রাতে বহু প্রতিক্ষিত চট্টগ্রাম নগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা করা হচ্ছে।নগরের পূর্ণাঙ্গ কমিটি নিয়ে দুই দফা অভিযোগ করার পর বিএনপি চেয়ারপারসনের হস্তক্ষেপে পূর্ণাঙ্গ কমিটি গঠন হচ্ছে বলে দলীয় সূত্র নিশ্চিত করেছে।
গত বছর ৬ আগষ্ট কেন্দ্র থেকে ডাঃ শাহাদাৎ হোসেন কে সভাপতি, আবু সুফিয়ানকে সিনিয়র সহ সভাপতি ও আবুল হাশেম বক্করকে সাধারণ সম্পাদক করে ৩ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।
জানা গেছে, তিন মাসের মধ্যে তাদেরকে পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু সভাপতি-সাধারণ সম্পাদক মহানগরকে পূর্ণাঙ্গ না করে ওয়ার্ড-থানা কমিটিগুলো ঢেলে সাজানোর উদ্যোগ নেন। সম্মেলনের মাধ্যমে ৬টি ওয়ার্ড কমিটিও গঠন হয়। বাকি ৩৩টি ওয়ার্ড কমিটি ও ১৫ থানা কমিটি পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে ঘোষণা করা হবে বলে জানিয়েছিলেন ডা. শাহাদাত হোসেন।কিন্তু দীর্ঘ এক বছর পার হতে চললেও পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা করতে পারেনি। এক পর্যায়ে নগরীর ১২টি ওয়ার্ড কমিটির নেতৃবৃন্দ ১৮ এপ্রিল ঢাকায় গিয়ে থানা বিএনপির এসব নেতারা দলের চেয়ারপারসন ও মহাসচিবের সাথে সাক্ষাত করে পূর্ণাঙ্গ কমিটি না হওয়া নিয়ে নগরের সভাপতি ডা. শাহাদাতের বিরুদ্ধে অভিযোগ করে আসেন।
জানা যায়, অভিযোগের ২ মাস অতিবাহিত হলেও অভিযোগকারী নেতৃবৃন্দ হতাশ হয়ে গত শুক্রবার আবারও ঢাকায় যান। তারা মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীরের সাথে দেখা করে পূর্বের অভিযোগ স্মরণ করিয়ে দেন।
দলীয় সূত্র থেকে জানা গেছে, থানার নেতাদের বক্তব্য শুনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের চেয়ারপারসনের সাথে বিষয়টা নিয়ে বৈঠক করেন। বিএনপি চেয়ারপারসন ডা. শাহাদাত ও আবুল হাশেম বক্করকে জরুরি তলব করেন।

গত শুক্রবার বিকেলে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে গিয়ে সাক্ষাৎ করেন ডাঃ শাহাদাত হোসেন ও আবুল হাশেম বক্কর। তিনি তাদেরকে বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহানের সাথে বসে তিন দিনের মধ্যে কমিটির তালিকা তৈরির নির্দেশ দেন।
দলীয় সূত্রে জানা গেছে, এবারে বিএনপির চট্টগ্রাম মহানগর কার্যকরী কমিটির সদস্য সংখ্যা ২শ ছাড়িয়ে যাবে। সব কিছু ঠিকঠাক থাকলে আজ রাতে চট্টগ্রাম বিএনপির পূর্ণাঙ্গ কার্যকরী কমিটি ঘোষনা করা হবে।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.