নগরীর জনপদে পুলিশের অভিযোগ বাক্স

0
দিলীপ তালুকদার::কথায় আছে “কানাও ঘেসে না পুলিশের ধারে”। সাধারণ্যের কাছে পুলিশ মানে যন্ত্রনা। আর পুলিশের কাছে যাওয়া মানে নানা বিড়ম্বনার শিকার হওয়া। তাই কোন প্রয়োজন ছাড়া কেউ থানা পুলিশের ধারে কাছে যেতে চায়না। মানুষ মনে করে বাঘে ছুলে এক ঘা আর পুলিশ ছুলে আঠার ঘা। তাদের ধারাও আকাশের তারার মত। অতি জরুরী প্রয়োজন পড়লে মানুষ পুলিশ মুখী হয়। রাস্তায় কোন অন্যায় দেখলেও কেউ কিছু বলতে বা করতে সাহস করে না। কারন পুলিশ। কোন ঘটনার কেউ স্বাক্ষীও হতে চায় না। এতে যন্ত্রনা আরো বাড়ে। তবে সব পুলিশ যে একই তা নয়। ভাল সৎ সব জায়গায় আছেন। সাধারণ মানুষের সাথে পুলিশের সম্পর্ক নেই বললে চলে। পারত পক্ষে কোন অভিযোগ নিয়ে পুলিশের কাছে যায় না। এ কথাগুলো বললেন ভূক্তভোগীরা। জনগনের সাথে নতুন করে সম্পর্ক করতে নগরীর জনপদে মানুষদের সাথে যোগাযোগ সহজ করতে গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে অভিযোগ বক্স রাখছে পুলিশ।
গতকাল নগরীর বিভিন্ন স্থানে পুলিশ বাহিনীর সদস্যরা অভিযোগ বক্স স্থাপন করছে। এছাড়া অপরাধীদের সম্পর্কেও অনেকেই তথ্য জেনেও নানাকারণে থানায় যেতে ভয় পান। তাই সবধরনের গোপনীয়তা বজায় রাখার জন্য কোতোয়ালী থানাধীন এলাকাগুলোর গুরুত্বপূর্ণ ১৫টি স্পটে অভিযোগ বক্স বসানো হয়েছে। যাতে সবাই নির্বিঘ্নে যেকোন তথ্য আমাদের জানাতে পারে।বললেন এক পুলিশ কর্তা।
নগরীর জামালখান রোডের প্রেস ক্লাব, কাজির দৈউড়ি বাজার এলাকায়, নিউমার্কেট মোড়ে, ওয়াসা মোড়ে, সিআরবি-সহ কোতোয়ালি থানাধীন গুরুত্বপূর্ণ ১৫টি স্পটে যেখানে জনসমাগম বেশি হয় সেখানে এরকম অভিযোগ বক্স স্থাপন করা হয়েছে জানিয়ে কোতোয়ালি থানার ওসি জসিম উদ্দিন আরো বলেন, জনসাধারনের সাথে সহজ যোগাযোগের অন্যতম মাধ্যম হিসেবে কাজ করবে আমাদের এই কার্যক্রম। থানায় না এসে নগরীর বিভিন্ন অপরাধ এবং অপরাধীদের সম্পর্কে তথ্য দিয়ে আমাদের সহযোগিতা করবে নগরীর মানুষজন। এতে নগরীতে অপরাধ আরো কমে আসবে। সেই সাথে সবার মাঝে সচেতনতা যেমন বাড়তে তেমনি পুলিশের সাথে নগরীর মানুষদের মাঝেও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠবে।
 
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.