২৪ ঘন্টা কাস্টম খোলা রাখার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে চেম্বার সভাপতি

0

নিজস্ব প্রতিবেদক::চট্টগ্রাম বন্দরে ২৪ ঘন্টা কাস্টম হাউসের কার্যক্রম পরিচালনার যে অনুশাসন মাননীয় প্রধানমন্ত্রী প্রদান করেছেন তার জন্য আমদানি ও রপ্তানিকারক এবং সারা দেশের ব্যবসায়ী সমাজের পক্ষ থেকে চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম আন্তরিক কৃতজ্ঞতা ও অভিনন্দন জ্ঞাপন করেছেন।

অর্থনৈতিক প্রবৃদ্ধির অন্যতম অনুঘটক দেশের এই প্রধান সমুদ্র বন্দরে দিবানিশি আমদানি রপ্তানি সচল রাখার লক্ষ্যে যুগ যুগ ধরে ব্যবসায়ী সমাজ কাস্টম কার্যক্রম ২৪ ঘন্টা চালু রাখার দাবী জানিয়ে আসলেও তা বাস্তবায়ন হয়নি। তাই বন্দরের নির্বিঘ্ন কার্যক্রম পরিচালনার প্রতিবন্ধকতা দূরীকরণে মাননীয় প্রধানমন্ত্রীর সুতীক্ষ্ম দৃষ্টি সম্পন্ন এই নির্দেশনা একটি যুগান্তকারী পদক্ষেপ হিসেবে বিবেচিত হচ্ছে বলে তিনি মনে করেন।

এক বিবৃতিতে তিনি বলেন, বাংলাদেশকে আমদানি নির্ভরতা কাটিয়ে রপ্তানিমূখী দেশে রূপান্তরের মধ্য দিয়ে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশের পর্যায়ে নিয়ে যাওয়ার এই প্রচেষ্টায় ব্যবসায়ী সমাজ অনুপ্রাণিত।

এ ক্ষেত্রে বন্দর ও কাস্টমস’র পাশাপাশি যেমন সিএন্ডএফ, শিপিং এজেন্টস, ফ্রেইট ফরওয়ার্ডার্স, কোয়ারেন্টাইন, বিএসটিআইসহ সংশ্লিষ্ট অন্যান্য সংস্থাগুলো ২৪ ঘন্টা খোলা রাখার দাবী জানান চেম্বার সভাপতি।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.