৯ শিশুর পরিবারকে অনুদান দিলেন জেলা প্রশাসক

0
কামরুল ইসলাম দুলু, সীতাকুণ্ড::সীতাকুণ্ডের সোনাইছড়ির পাহাড়ি এলাকা ত্রিপুরা পাড়ায় অজ্ঞাত রোগে ৯ শিশুর মৃত্যু ও ৪৬ জন হাসতপালে ভর্তি হওয়ার
ঘটনায় ত্রিপুরা পাড়ায় পরিদর্শন করেছেন চট্টগ্রামের জেলা প্রশাসক জিল্লুর রহমান।
বৃহস্পতিবার (১৩ জুলাই) বিকালে তিনি ঘটনাস্থলে যান। এ সময় তিনি নিহতদের প্রত্যেক পরিবারকে ১০ হাজার টাকা দেন। এছাড়া  চাল, ডাল দেয়ার ঘোষনা দেন তিনি । একই সাথে ঐ এলাকায় ১০টি নলকূপ স্থাপন করারনির্দেশ দিয়েছেন তিনি। এ সময় জেলা প্রশাসক বলেন, আমরা ধারণা করছি পুষ্টিজনিত কারণে শিশুদের মৃত্যু হয়েছে। কারন হাসপাতালে যারা ভর্তি আছে পুষ্টিকর খাবার দেয়ার পর তাদের অবস্থার উন্নতি হচ্ছে।
আশা করছি দ্রুত সময়ের মধ্যে চিকিৎসাধীন শিশুরা সুস্থ্য হয়ে উঠবে। জেলা প্রশাসক বলেন, সমাজের অন্যান্য শ্রেণী থেকে ত্রিপুরা সম্প্রদায় অবহেলিত এবং নাগরিক সুযোগ সুবিধা থেকে
বঞ্চিত হয়ে আসছে। তিনি বলেন, এখন থেকে ত্রিপুরা পাড়ায় স্কুল চিকিৎসা ক্যাম্প, তাদের স্থায়ী পুনর্বাসনসহ সব ধরণের নাগরিক সুবিধা দেয়া হবে। এখানে একটি স্হায়ী চিকিৎসা ক্যাম্প করা হবে। তিনি ত্রিপুরাদের উদ্যেশ্য বলেন, আপনাদের ভয় পাওয়ার কোন কারণ নেই। সরকারসহ স্থানীয় এমপি, উপজেলা প্রশাসন,চেয়ারম্যানসহ সবাই আপনাদের সাথে আছে। এর পর থেকে রোগ হলে কেউ ঘরে বসে থাকবেন না। ডাক্তারের কাছে যাবে। সব খরচ সরকার বহন করবে। অবহেলার কারণে এখানে যাতে আর কোন শিশুর মৃত্যু না হয়। সে দিকে নজর রাখার জন্য তিনি সবাইকে আহবান জানান।
এদিকে স্থানীয় এমপি আলহাজ্ব দিদারুল আলমও আজ বিকালে ত্রিপুরা এলাকা পরিদর্শনে যান। তিনি প্রত্যেক পরিবারের জন্য ৫ হাজার টাকা প্রদান করেন। এবং পরবর্তীতে সব ধরনের সহযোগীতা প্রদানের ঘোষনা দেন। অন্যান্যদের মধ্যে উপস্হিত ছিলেন, সিভিল সার্জন ডা: আজিজুর রহমান সিদ্দিকী, স্বাস্হ্য অধিদপ্তরের আইইডিসিআর চীফ সাইনিফিক অফিসার ডাঃ ফারুক আহমেদ ভূইয়া, উপজেলা নির্বাহী অফিসার নাজমুল ইসলাম ভুইয়া, সহকারী কমিশনার (ভূমি) রুহুল আমিন, ৮ নং সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান মনির আহমেদ,৭ নং কুমিরা ইউপি চেয়ারম্যান মোরশেদ হাসান।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.