টর্নেডোর আঘাতে ক্ষতিগ্রস্থ ২৪ পরিবারকে চসিকের অনুদান

0

নিজস্ব প্রতিবেদক, সিটিনিউজ :: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেছেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন দূর্যোগ ও দূর্বিপাকে বিপদগ্রস্ত নগরবাসীর পাশে সাহায্যের হাত নিয়ে সব সময় অপেক্ষায় থাকবে। সেবার অংশ হিসেবে ক্ষতিগ্রস্তদের সাহায্যে পাশে থাকবে চসিক।

তিনি বলেন, অতীতে নামমাত্র ৫ শত টাকা অনুদান দেয়ার বিধানকে পরিবর্তন করে ২ হাজার টাকায় উন্নিত করা হয়েছে। এবারই প্রথম টর্ণেডোর আঘাতে ক্ষতিগ্রস্তদের জন্য মাথাপিছু ৫ হাজার টাকা করে অনুদান দিলো চট্টগ্রাম সিটি কর্পোরেশন যা সিটি কর্পোরেশনের ইতিহাসে নজির বিহীন উদাহরন।

মেয়র বলেন, আমার বেতন ভাতার পুরোটা গরীব, দুঃস্থ ও অসহায় মানুষের সেবায় ব্যয় করি। দিনরাত পরিশ্রম এর বিনিময়ে উপার্জিত অর্থের একটি টাকাও নিজের কল্যাণে বা স্বার্থে ব্যয় না করে পুরোটাই অটিজম,প্রতিবন্ধী, গরীব শিক্ষার্থী এবং অসহায় মানুষের কল্যাণে ব্যয় করে যাচ্ছি।

তিনি বলেন, অসহায় মানুষের প্রতি মমত্ববোধ ও দায়বদ্ধতা থেকে এ সিদ্ধান্ত বাস্তবায়ন করে যাচ্ছি। তারপরও নিন্দুকদের প্রতিহিংসার কাছে প্রতিনিয়ত প্রশ্নের সম্মুখিন হতে হয়। অতীতে যারা সিটি কর্পোরেশনের দায়-দায়িত্বে ছিলেন তাদের কেউ এ ধরনের সেবায় তাদের বেতন-ভাতা ব্যয় করেছে- সে ধরনের নজির আমার জানা নেই। তারপরও এক শ্রেনীর মানুষ উদ্দেশ্য প্রনোদিত হয়ে না পাওয়ার বেদনা থেকে- মানসিক যন্ত্রনা থেকে নানা ধরনের কু-রুচিপূর্ণ কথাবার্তা বলে জনমনে বিভ্রান্তি সৃষ্টির প্রয়াস চালিয়ে চসিক এর মেয়রকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে- যা একজন সুস্থ মানুষের পক্ষে মেনে নেয়া খুবই কঠিন ও কষ্টদায়ক।

সেবার মানসিকতা যাদের আছে, যারা হৃদয় দিয়ে মানুষের দুঃখ দুর্দশা অনুধাবন করতে পারে, তারা সকলেই মানব কল্যানে- মানুষের পাশে দাঁড়াবে এবং সেবার হাত বাড়িয়ে দেবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.