মোবাইল কেড়ে নেয়ায় মেজরকে গুলি করে হত্যা

0

আন্তর্জাতিক ডেস্ক::মোবাইল ফোন ব্যবহারকে কেন্দ্র করে এক সেনা সদস্য মেজর পদমর্যাদার এক সেনাকর্মকর্তাকে গুলি করে হত্যা করেছেন। ঘটনাটি ঘটেছে ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের উরি সেক্টরে।

খবরে বলা হয়, কর্মরত অবস্থায় ভারতীয় এক সেনা সদস্যকে মোবাইল ফোন ব্যবহার করতে দেখে ফেলেছিলেন তার ঊর্ধ্বতন কর্মকর্তা। তখনই নিষেধ করেছিলেন ফোন ব্যবহার করতে। এরপর বিষয়টি নিয়ে জিজ্ঞাসাবাদ করতে ঐ সেনা সদস্যকে ডেকে পাঠান সেনা ছাউনিতে। জিজ্ঞাসাবাদের সময়ই মেজরের সঙ্গে তর্ক বাধে ওই সেনার। আর তখনই নিজের এ কে ৪৭ রাইফেল থেকে গুলি চালিয়ে দেন ওই জওয়ান। ঘটনাস্থলেই মারা যান মেজর শিখর থাপা। সোমবার রাতে ঘটনাটি ঘটেছে কাশ্মিরের উরি সেক্টরে।

পুলিশ জানায়, পাকিস্তান সীমান্তে নিয়ন্ত্রণরেখার বুচারে অষ্টম রাষ্ট্রীয় রাইফেলসে কর্মরত ছিলেন নায়েক ক্যাথি রেসন নামে ঐ জওয়ান। সোমবার রুটিন টহলের সময় তাকে কর্মরত অবস্থায় মোবাইল ফোন ব্যবহার করতে দেখেন ওই বাহিনীর মেজর শেখর থাপা। নিয়ন্ত্রণরেখার মতো গুরুত্বপূর্ণ এবং সংবেদনশীল জায়গায় কর্তব্যরত অবস্থায় মোবাইল ফোন ব্যবহার করার জন্য ওই জওয়ানকে ভৎর্সনা করেন তিনি। পরে তার বিরুদ্ধে কম্যান্ডিং অফিসারের কাছে রিপোর্ট করবেন বলেও সতর্ক করেন ওই মেজর। তার মোবাইলটি বাজেয়াপ্ত করা হয়। সেই সময় কোনোভাবে সেটি ক্ষতিগ্রস্ত হয়। আর তাই নিয়েই শুরু হয় কথা কাটাকাটি।

এরপর নিজের সার্ভিস রাইফেল একে ৪৭ থেকে ওই মেজরকে গুলি করেন ওই জওয়ান। মোট পাঁচ বার গুলি করা হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় মেজর থাপার। গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে।

কাশ্মিরের উরি সেক্টরে কর্মরত মেজর থাপা প্রথমে ৭১ আর্মড রেজিমেন্টে ছিলেন। পরে তাকে জঙ্গি দমনের কাজে পাঠানো হয় সেনার এলিট ইউনিট ৮ রাষ্ট্রীয় রাইফেলসে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.