ত্রিপুরা পল্লীতে টিকা কার্যক্রম উদ্বোধন

0
কামরুল ইসলাম দুলু, সীতাকুণ্ড,সিটিনিউজ : সীতাকুণ্ডের সোনাইছড়ির বার আউলিয়াস্হ পাহাড়ে ত্রিপুরা পাড়ায় হাম রোগে আক্রান্তদের মাঝে টিকা কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার (১৯ জুলাই) দুপুর ১টার সময় এই টিকা কার্যক্রমের উদ্ভোধন করেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জেন্ট ডা. আজিজুর রহমান সিদ্দিকী। এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সীতাকুণ্ড উপজেলা পরিবার ও স্বাস্হ্য কর্মকর্তা ডা.নুরুল করিম রাশেদসহ ১২ জনের একটি মেডিকেল টিম।
প্রথম দিনের কার্যক্রমের অংশ হিসেবে ৪ জন শিশুকে হামের টিকা দেওয়া হয়। এছাড়া ত্রিপুরা বাসিন্দাদের জন্য সুপেয় পানির নিশ্চতায় ৩০ হাজার পানি বিশুদ্ধ করণ ট্যাবলেট এবং ১০ হাজার ওরস্যালাইন দেওয়া হয়। সিভিল সার্জেন্ট আজিজুর রহমান সিদ্দিকী বলেন, আজ থেকে এই ত্রিপুরা পল্লীতে স্যাটেলাইট ক্লিনিকের মাধ্যমে শুরু হয়েছে চিকিৎসা কার্যক্রম এবং এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে। শুধু হাম নয় মানুষের শরীরের যে ১০ টি অসুখের চিকিৎসা সরকারীভাবে দেওয়া হয় সব কটি চিকিৎসা দেওয়া হবে।
তিনি আরো বলেন, এই ত্রিপুরা এলাকায় যেকোন বয়সের মানুষের চিকিৎসা চলবে। যাদের হাম হয়নি বা যারা ইতিমধ্যে সুস্থ হয়ে মেডিকেল থেকে বাড়ি ফিরেছে তারাও চিকিৎসা নিবে। শিশু থেকে বৃদ্ধ কেউ যেন চিকিৎসার বাহিরে না থাকে। এখানে পুষ্টিহীনতায় ভূগছে শিশুরা তাই বিশুদ্ধ পানি পান করাটা জরুরী তাই যাতে তারা বিশুদ্ধ পানি পান করতে পারে সেজন্য দুটি ত্রিপুরা এলাকাতে আমরা ৩০ হাজার পানি বিশুদ্ধকরণ ট্যাবলেটসহ ১০ হাজার ওরস্যালাইন বিতরণ করা হয়েছে।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.