প্রশিক্ষণ প্রাপ্ত অভিজ্ঞতা বাস্তবে প্রয়োগ করতে হবে – শিক্ষামন্ত্রী

0

নিউজ ডেস্ক :: বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে কর্মকর্তা এবং শিক্ষকগণের বৈদেশিক প্রশিক্ষণলব্ধ জ্ঞান ও অভিজ্ঞতা অর্জন বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতা দেন  শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বক্তৃতায় শিক্ষামন্ত্রী বলেন,

“যারা বিদেশে প্রশিক্ষণ নিয়েছেন, দেশের প্রতি তাদের একটি দায়বদ্ধতা রয়েছে। এই অভিজ্ঞতাগুলো নিজের মধ্যে ধারণ করতে হবে এবং কর্মক্ষেত্রে প্রয়োগ করতে হবে। অন্যদের সাথে তা বিনিময়ে উদ্যোগী হতে হবে। আমাদের দেশের বাস্তবতার আলোকে কাজে লাগানোর জন্য সৃজনশীল উদ্যোগ নিতে হবে।”

টিচিং কোয়ালিটি ইমপ্রুভমেন্ট-২ (TQI-2) প্রকল্পের উদ্যোগে ফিলিপাইন, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ায় প্রশিক্ষণপ্রাপ্ত কর্মকর্তা ও শিক্ষকদের বিদেশে প্রশিক্ষণলব্ধ জ্ঞান ও অভিজ্ঞতা অর্জন বিষয়ে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

মতবিনিময় সভায় বিদেশে প্রশিক্ষণ গ্রহণকারী ১০টি টিমের ১৫০ জন কর্মকর্তা-শিক্ষকসহ মন্ত্রণালয় ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

চারটি দলের পক্ষ থেকে তাদের অভিজ্ঞতা পাওয়ার পয়েন্টে উপস্থাপন করা হয়।

পরবর্তীতে ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হওয়ায় শিক্ষামন্ত্রী শুভেচ্ছা জানান প্রশিক্ষণপ্রাপ্ত কর্মকর্তা ও শিক্ষকগণ।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মো. মহিউদ্দিন খান, ড. অরুনা বিশ্বাস, এশীয় উন্নয়ন ব্যাংকের সিনিয়র সোশাল সেক্টর অফিসার এস এম এবাদুর রহমান এবং টিকিউআই-২ প্রকল্প পরিচালক মো. জহির উদ্দিন বক্তব্য রাখেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.