বিজয় স্মরণী কলেজে জলাবদ্ধতা নিরসনের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

0
কামরুল ইসলাম দুলু, সীতাকুণ্ড::সীতাকুণ্ডের ভাটিয়ারী বিজয় স্নরণী বিশ্ববিদ্যালয় কলেজে জলাবদ্ধতা নিরসনের দাবিতে সকাল ১১ টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কলেজের ছাত্র-ছাত্রীরা মানববন্ধনের আয়োজন করে। বৃষ্টি উপেক্ষা করে শত শত ছাত্র-ছাত্রীরা রাস্তায় জলাবদ্ধতা থেকে পরিত্রান চেয়ে বিভিন্ন স্লোগান সম্বলিত ব্যানার, ফেস্টুন সহকারে মানববন্ধনে অংশ নেয়।
উল্লে্যে, দীর্ঘদিন যাবত ভাটিয়ারী কলেজ পাড়াসহ বিজয় স্নরণী বিশ্ববিদ্যালয় কলেজে জলবদ্ধতার কারণে হাটু সমান পানিতে ডুবে যায়, কলেজের বিতরে পানি ডুকে মুল্যবান আসবাবপত্র, কাগজপত্র নষ্ট হয়ে যায়। কলেজে যে খেলার মাঠ আছে তাতে অল্প বৃষ্টিতে পানিতে ডুবে থাকে ফলে মাঠটি ব্যবহারে সম্পন্ন অনুপোযোগী হয়ে গেছে।
এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর বলেন, প্রভাবশালী মহল সবদিকের ড্রেনেজ ব্যবস্হা বন্ধ করে দিয়েছে, ফলে কলেজের বিতরে পানি ঢুকে পড়ে। কলেজের খেলার মাঠটি ব্যবহারে অনুপোযোগী হয়ে পড়েছে। এ অবস্হা থেকে আমরা পরিত্যান চাই। বৃষ্টি হলে কলেজে উপস্হিতি খুবই কম হয়।
জলাবদ্ধতা প্রসঙ্গ ৯ নং ভাটিয়ারী ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব নাজিম উদ্দিন বলেন, এলাকার কিছু মানুষের অপরিকল্পিত বাড়িঘর নির্মাণের কারণে সুষ্টু ভাবে পনি চলাচলের ব্যবস্হা না রাখার কারণে এই জলবদ্ধতার সৃষ্টি হচ্ছে। আমি ইতোমধ্যে কলেজের পাশ দিয়ে একটি ছোট খাল খননের উদ্যাগ নিয়েছি, আশা করি এরপর কিছুটা হলেও কলেজসহ আশপাশ এলাকা জলাবদ্ধতা থেকে রক্ষা পাওয়া যাবে।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.