ভারতকে হারিয়ে ইংলিশদের শিরোপা জয়

0

স্পোর্টস ডেস্ক::নারী ক্রিকেটের বিশ্ব আসরে ভারতকে ৯ রানে হারিয়ে চতুর্থ শিরোপা ঘরে তুলেছে স্বাগতিক ইংল্যান্ড। টস জিতে শনিবার ইংল্যান্ডের লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে ফাইনাল ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ইংল্যান্ড নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২২৮ রান সংগ্রহ করে।

দলের পক্ষে নাসলি সাইভারের ৫১, সারা টেইলরের ৪৫ ও ক্যাথেরিন ব্রান্টের ৩৪ রান করেন। বল হাতে ভারতের ঝুলান গোস্বামী ৩টি উইকেট নেন। ২টি উইকেট নেন পুনম যাদব।

ইংল্যান্ডের ছুড়ে দেয়া ২২৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ইতিহাসটি প্রায় গড়েই ফেলেছিল ভারতের মেয়েরা। কিন্তু ইংল্যান্ডের বোলার আনিয়া শ্রোবশোল একাই ছিনিয়ে নিলেন ভারতের প্রথম বিশ্বকাপ জয়ের স্বপ্ন। বল হাতে একাই গুড়িয়ে দিলেন ভারতের ব্যাটিং লাইন-আপ। ৯.৪ ওভার বল করে ৪৬ রান দিয়ে ৬টি উইকেট নিয়েছেন তিনি। যা মেয়েদের বিশ্বকাপের ইতিহাসে সেরা বোলিং ফিগার। আর ২টি উইকেট নিয়েছেন আলেক্স হার্টলি। বাকি দুটি উইকেট রান-আউটে কাটা পড়েছে।

ভারতের পক্ষে পুনম রাউত ৮৬ রান করেন। ১১৫ বলে ৪টি চার ও ১ ছক্কায় এই রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৫১ রান করেন হারমানপ্রিত কাউর। ভেদা কৃষ্ণমূর্তির ব্যাট থেকে আসে ৩৫টি রান। ১৭ রান আসে অধিনায়ক মিতালি রাজের ব্যাট থেকে।

শিরোপার পাশাপাশি ম্যাচসেরা ও সিরিজ সেরার পুরস্কার গিয়েছে ইংল্যান্ডের ঘরে। ম্যাচসেরা নির্বাচিত হন রেকর্ড ৬ উইকেট নেয়া ইংল্যান্ডের আনিয়া শ্রোবশোল। আর সিরিজ সেরা হন এই টুর্নামেন্টে চার শতাধিক রান করা ইংল্যান্ডের টামি বায়মন্ড।

সংক্ষিপ্ত স্কোর :
ইংল্যান্ড : ৫০ ওভারে ২২৮/৭
ভারত : ৪৮.৪ ওভারে ২১৯/১০
ফল : ইংল্যান্ড ৯ রানে জয়ী
ম্যাচসেরা : আনিয়া শ্রোবশোল
সিরিজ সেরা : টামি বায়মন্ড

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.