ইছহাক মিয়ার জানাযায় শোকার্ত মানুষের ঢল

0

নিজস্ব প্রতিবেদক::বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ রাজনৈতিক সহচর, সাবেক গণপরিষদ সদস্য, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টামন্ডলীর সদস্য মরহুম মো: ইছহাক মিয়ার জাতীয় পতাকা আচ্ছাদিত কফিনে চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়েছে।

চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এ.বি.এম. মহিউদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীনের নেতৃত্বে শ্রদ্ধাঞ্জলি প্রদান শেষে প্রয়াত নেতার রুহের মাগফিরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়। এসময় চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের পক্ষ থেকে শোকবার্তা পাঠ করা হয়।

শোকবার্তায় বলা হয় মরহুম মো: ইছহাক মিয়ার দীর্ঘ বর্ণাঢ্য রাজনৈতিক জীবন বাংলাদেশের রাজনৈতিক লড়াই-সংগ্রামের ইতিহাসে একটি গৌরব উজ্জ্বল অধ্যায় হয়ে থাকবে। তিনি একজন আপাদমস্তক রাজনীতিক। দল, দেশ ও জাতির সংকট-বিপর্যয় পরিত্রাণে অবিস্মরণীয় অবদান রেখে গেছেন। বঙ্গবন্ধুর আদর্শিক অনুসারী এই জননেতা আমৃত্যু আপোষহীন ভূমিকায় নিজেকে রাজনীতি ও জনকল্যাণে নিবেদিত রেখেছিলেন। চট্টগ্রামের আওয়ামী পরিবারের অভিভাবক হিসেবে তিনি নেতাকর্মীদের আপনজন হিসেবে সকলের সাথে অকৃত্রিম সম্পর্ক গড়ে তুলেছিলেন। তাঁর মৃত্যুতে রাজনীতিক অঙ্গন, দেশ ও জাতির অপূরণীয় ক্ষতি হলো। দল, দেশ ও জাতির জন্য তার সকল অবদানকে চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ শ্রদ্ধাবনীত চিত্তে স্মরণ করছে। তিনি বেহেশতে চির শান্তি লাভ করুন।

জানাযা অনুষ্ঠানের পরপরই সিএমপির একটি চৌকস দল মরহুম ইছহাক মিয়ার কফিনের উদ্দেশ্যে গাড অব অনার প্রদান করেন। এরপর সর্বপ্রথম বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে মরহুমের কফিনে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এম. এনামুল হক শামীম ও ব্যারিষ্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল।

চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের ব্যবস্থাপনায় জমিয়তুল ফালাহ্ মসজিদের পেশ ইমাম মাওলানা মুহাম্মদ আবু তালেব’র ইমামতিতে অনুষ্ঠিত নামাজে জানাযায় অংশগ্রহণ করেন মহানগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এ.বি.এম. মহিউদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন, বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এ.কে.এম. এনামুল হক শামীম, ব্যারিষ্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল, প্রবাসী কল্যাণ মন্ত্রী চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব নুরুল ইসলাম বিএসসি, সহ-সভাপতি ডাঃ মো: আফসারুল আমিন এম.পি, সাবেক মেয়র এম মনজুরুল আলম, সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি নুরুল আলম চৌধুরী, সাধারণ সম্পাদক জেলা পরিষদ চেয়ারম্যান এম.এ ছালাম প্রমুখ। জানাযা শেষে মরহুম মো: ইছহাক মিয়ার মরদেহ আগ্রাবাদস্থ মৌলভী পাড়ায় নিজ বাস ভবন প্রাঙ্গণে বেলা ২টায় আর এক দফা জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.