সিটি মেয়রের সাথে চয়না প্রতিনিধি দলের সাক্ষাত

0

নিজস্ব প্রতিবেদক::চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন এর সাথে চায়নার সানি গ্রুপ কোং লি. এর ৬ সদস্যের একটি প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাত করেছেন।

মঙ্গলবার (২৫ জুলাই) বিকেলে মেয়রের দপ্তরে সাক্ষাতকালে সিটি মেয়র সানি গ্রুপ কোং লি. এর প্রতিনিধিদলকে স্বাগত জানান।

তিনি বলেন, চায়নার সাথে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সু-সম্পর্ক রয়েছে। ম্যানুফেকচারিং ও মেশিনারী সরঞ্জাম প্রস্তুতে বাংলাদেশের বড় বাজার দখল করে আছে চায়না। আধুনিক ও অন্যান্য দেশের যন্ত্রাংশের চেয়ে দামে সাশ্রয়ী হওয়ায় বাংলাদেশে চায়নার বাজার প্রতিনিয়ত বিস্তৃতি লাভ করছে। তিনি চায়না বাংলদেশে আরো বিনিয়োগ করবে বলে প্রত্যাশা করেন।

সানি গ্রুপ এর বোর্ড চেয়ারম্যান জিয়ান কুই তাদের প্রস্তুতকৃত মেশিনারী ও যন্ত্রাংশ সম্পর্কে মেয়রকে অবহিত করেন। তিনি তাদের কোম্পানীর প্রস্তুতকৃত মেশিনারীগুলো ট্রাক্টর,ক্রেন,কন্সট্রাকশন মেশিনারী, পোর্ট মেশিনারী,বিল্ডিং ইকুইপমেন্ট ইত্যাদির তথ্য উপাত্ত পাওয়ার পয়েন্টের মাধ্যমে সিটি মেয়রকে ধারণা প্রদান করেন। তারা মেয়রের নিকট তাদের প্রস্তুতকৃত মেশিনারী ও যন্ত্রাংশের মধ্যে যেগুলো চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সেবা কার্যক্রমে প্রয়োজন হয় সেগুলো সরবরাহের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন। সিটি মেয়র এ বিষয়ে তাদেরকে সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস দেন।

এ সময় মেয়রের একান্ত সচিব মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, সানি ইন্ডিয়ার ভাইস প্রেসিডেন্ট সঞ্জয় সাক্সেনা, সানি গ্রুপ এর জেনারেল ম্যানেজার টনি টেং, বাংলাদেশের কান্ট্রি হেড ঝেং মিয়াং সানি পোর্ট মেশিনারীর মার্কেটিং ডিরেক্টর ডেনিয়াল ওয়ো,ব্যবস্থাপনা পরিচালক মো. সালাউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.