ভূমি কর্মকর্তাদের মর্যাদা হরণে কালো দিবস পালন

0

সিটিনিউজ ডেস্ক :   ভূমি মন্ত্রণালয়ের অধীন তৃণমূল পর্যায়ে কর্মরত ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ও ভূমি উপসহকারী কর্মকর্তাদের মহামান্য রাস্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক স্বাক্ষরিত ও চূড়ান্ত প্রকাশিত গেজেটকৃত উন্নীত বেতনস্কেল মন্ত্রণালয় কর্তৃক ২০১৩ সালের অযৌক্তিক স্হগিতাদেশ প্রত্যাহারের দাবীতে স্বাধীনতা ভূমি অফিসার্স পরিষদ জাতীয় পরিষদ ঘোষিত কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সকল কর্মকর্তারা কালোব্যাজ ধারণ ও কালো দিবস পালন করেন ।

মঙ্গলবার(২৫ জুলাই) চট্টগ্রামসহ জেলা শহরের সকল উপজেলায় কর্মরত ভূমি সহকারী ও উপসহকারী কর্মকর্তারা কালোব্যাজ ধারণ করেন ।

সম্পূর্ণ শান্তিপূর্ণ এই কর্মসূচী পালনকালে কর্মকর্তারা অবিলম্বে মাননীয় প্রধানমন্ত্রী প্রদত্ত উন্নিত বেতনস্কেলের উপর মন্ত্রণালয়ের স্হগিতাদেশ অবিলম্বে প্রত্যাহারের দাবী জানান।

উল্লেখ্য ভূমি মন্ত্রণালয়ের গত ৩০ মে মন্ত্রীপরিষদ বিভাগে প্রেরণকৃত চিঠি অনুসারে সারাদেশে ৫০০ ভূমি সহকারী ও ১০০০ ভূমি উপসহকারী কর্মকর্তার পদ খালি রয়েছে।

মন্ত্রণালয়ের ২০১৩ সালের নির্বাহী আদেশের স্হগিতাদেশের কারণে নানা জটিলতায় ঐ সময় হতে নিয়োগ ও পদোন্নতি বন্ধ থাকায় সারাদেশের ভূমি অফিসসমূহের জনবল সংকট চরম আকার ধারণ করেছে ও সরকারী সম্পদ রক্ষাসহ অফিস বেবস্থাপনায় নানা কাজে কর্মকর্তারা হিমশিম খাচ্ছে।

তাদের পক্ষে জনগণকে কাংখিত সেবা দেয়া সম্ভব হচ্ছে না। ফলে বর্তমান সরকারের সেবামুখী ভিশন কর্মসূচী বাস্তবায়নে জটিলতা সৃষ্টি হচ্ছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.