ছাত্রদল নেতা হত্যা মামলায় ৭ যুবদল নেতা খালাস

0

নিজস্ব প্রতিবেদক:: চট্টগ্রাম মহানগর বিএনপির কার্যালয় নাসিমন ভবনের সামনে অভ্যন্তরীণ বিরোধের জের ধরে ছাত্রদল নেতা গোলাম সারোয়ারকে গুলি করে হত্যা মামলার আসামি সাত যুবদল নেতাকর্মীকে খালাস দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম বিভাগীয় স্পেশাল জজ মীর মো. রুহুল আমিনের আদালত চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের রায় ঘোষণা করা হয় বলে আসামি পক্ষের আইনজীবী আব্দুস সাত্তার বিষয়টি নিশ্চিত করেন।

খালাস পাওয়া আসামিদের মধ্যে কয়েকজন হলেন- সাবেক নগর ছাত্রদলের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, আলাউদ্দিন, রফিক, টিংকু দাস, অরূপ বড়ুয়া, রাজা (বিদেশে পলাতক)। এর মধ্যে চার্জশীটভুক্ত আসামি সাহেদ আকবর গ্রেফতার হয়ে চা মাস কারাগারে ছিলেন। পরে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের নির্দেশে তাকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়। অপর আসামি ইয়াছিন চৌধুরী লিটনের নাম চার্জশীট থেকে বাদ দেয়্ হয়।

উল্লেখ্য, ১৯৯৯ সালের ৮ মার্চ নগরীর কাজীর দেউদীস্থ নাসিমন ভবনের সামনে ছাত্রদলের গ্রুপের বিরোধের জের ধরে দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এক পক্ষকে অন্য পক্ষ ধাওয়া করে নূর আহমদ সড়কের লাভ লেইনের দিকে নিয়ে যাওয়ার সময় মেট্টোপোল ক্লাবের সামনে গুলিতে তৎকালীন ছাত্রদল নেতা গোলাম সারোয়ার খুন হয়।

এ ঘটনায় কোতেয়ালী থানায় মামলা করে তার পরিবার। পুলিশ সাত জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করে। আসামিরা সবাই তৎকালীন ছাত্রদল বর্তমানে বিএনপি ও যুবদলের নেতা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.