সন্তুষ্ট অস্ট্রেলিয়ান প্রতিনিধি দল

0

সিটিনিউজ ডেস্ক :   ক্রিকেট অস্ট্রেলিয়ার পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল গতকাল বৃহস্পতিবার(২৭ জুলাই) চট্টগ্রাম জহুর আহমদ চৌধুরী স্টেডিয়াম পরিদর্শন করেন বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজকে সামনে রেখে। চট্টগ্রামে গত দুইদিনের সফর শেষে নিরাপত্তা ব্যবস্থাসহ সার্বিক বিষয়ে দলটি সন্তোষ প্রকাশ করে।

পরিদর্শন শেষে গণমাধ্যমের মুখোমুখি হয়ে স্টেডিয়ামের অবকাঠামো এবং খেলোয়াড়দের আবাসনসহ বিভিন্ন বিষয় নিয়ে প্রতিনিধি দলের অন্যতম সদস্য, অস্ট্রেলিয়া দলের টিম ম্যানেজার গেভিন ডবেই বলেন, ‘আমরা কয়েকদিনের এই সফরে সবকিছু ঘুরে দেখেছি। নিরাপত্তা ব্যবস্থাসহ সার্বিক বিষয় আমাদের কাছে সন্তোষজনক মনে হয়েছে। দেশে ফিরে আমরা প্রতিবেদন বোর্ডের বরাবরে জমা দেব।

শুধু নিরাপত্তা ব্যবস্থাসহ সার্বিক বিষয়ে সন্তোষ প্রকাশ নয়, অস্ট্রেলিয়ান বোর্ডের এই কর্মকর্তার মুখে প্রশংসা ঝরেছে বাংলাদেশ ক্রিকেট দলকে নিয়েও। তিনি বলেন, ‘বাংলাদেশ আগের চেয়ে অনেক ভালো করছে এখন। তারা এখন শক্ত প্রতিপক্ষ। আমরা একটা দারুণ সিরিজ আশা করছি।’

স্টেডিয়াম পরিদর্শন ছাড়াও এই প্রতিনিধি দলের আরো কর্মসূচির মধ্যে ছিল সকাল সাড়ে ১১টায় পাঁচতারকা হোটেল র‌্যাডিসন ব্লু পরিদর্শন এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও র‌্যাডিসন ব্লু’র কর্মকর্তাদের সঙ্গে বৈঠক। এরপর বিকালে ঢাকা ফিরেন।

পাঁচ সদস্যের এই প্রতিনিধি দলে আরো আছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার জ্যেষ্ঠ ব্যবস্থাপক অ্যাডাম ফ্রেশার, ক্রিকেট অস্ট্রেলিয়ার সচিব ও দুর্নীতি বিরোধী ব্যবস্থাপক সেন ক্যাররল, নিরাপত্তা ব্যবস্থাপক ফ্রাঙ্ক দিমাশি ও অস্ট্রেলিয়ান ক্রিকেটারস অ্যাসোসিয়েশনের কর্মকর্তা নিকোলাস চার্লস পালি­সার কার্টনি।

সূচি অনুযায়ী, আগামী ১৮ আগস্ট ঢাকা আসবে অস্ট্রেলিয়া দল। ২২ আগস্ট থেকে ফতুল্লায় দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে। ২৭ তারিখ থেকে শুরু হবে মূল সিরিজ। সেদিন থেকে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। ৪ সেপ্টেম্বর থেকে দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে চট্টগ্রাম জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে।

উল্লেখ্য, গত সোমবার রাতে ঢাকায় আসে অস্ট্রেলিয়া প্রতিনিধি দল। ঢাকায় ব্যস্ততম সময় কাটানোর পর গত বুধবার দুপুরে চট্টগ্রাম আসেন প্রতিনিধি দলের সদস্যরা। চট্টগ্রাম সফরের শুরুতেই তারা নগর পুলিশ কমিশনার ইকবাল বাহারের সঙ্গে একান্ত বৈঠক করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.