তথ্য প্রযুক্তি দ্বারাই উন্নয়নশীল দেশ গড়া সম্ভব

0

নিজস্ব প্রতিবেদক::চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. রহুল আমীন বলেছেন, বাংলাদেশের গ্রাম-গঞ্জে সাধারণ জনগণের হাতে তথ্য প্রযুক্তি পৌঁছে গেছে। একজন অশিক্ষিত লোকও স্মার্টফোন, ফেসবুক ও ইন্টারনেট ব্যবহার করেছে। প্রধানমন্ত্রী ও তাঁর ছেলে সজীব ওয়াজেদ জয় এর উদ্ভাবনীমূলক চিন্তা ধারার কারণেই আমাদের এ অগ্রগতি।

সোমবার (৩১ জুলাই) বিভাগীয় কমিশনার ৪র্থ বিভাগীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সমাপনী ও পুরস্কার বিতরন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মমিনুর রশিদ আমিন এর সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাশুকুর রহমান শিকদার, বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের সিনিয়র কিউরেটর বদিয়ার রহমান, চেম্বার পরিচালক মাহফুজুল হক শাহ, মিউনিসিপাল কলেজের অধ্যক্ষ শাহেদুল কবির চৌধুরী, অধ্যক্ষ মঞ্জুরুল হক বক্তৃতা করেন।

বক্তৃারা বলেন, আমাদের বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি জানলেই হবে না, এর প্রতিফলন ঘটাতে হবে। তথ্য প্রযুক্তি বিষয় দক্ষতা অর্জন করতে হবে। বৈজ্ঞানিক দৃষ্টি ভঙ্গি ও বিজ্ঞান মনস্ক হতে হবে। প্রত্যেক স্কুল-কলেজে বিজ্ঞানাগার থাকা জরুরি। উন্নয়নশীল দেশের তালিকায় আসতে হলে তথ্য প্রযুক্তি দ্বারাই সম্ভব। আমাদের ছেলেরা অনেক মেধাবী, তারা নতুন নতুন সফটওয়্যার তৈরি করছে। দেশকে তথ্য প্রযুক্তির দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

পরে বিভাগীয় কমিশনার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.