সৌদি আরবে এক বাংলাদেশীসহ ৪ জনের মৃত্যু

0
মোরশেদ রানা ::সৌদিআরবে সন্ত্রাসিদের গুলিতে চারজন বিদেশি নাগরিকসহ এক বাংলাদেশী  মৃত্যুবরণ করেছেন। পরবর্তিতে (সোমবার) তাদের পরিচয় জানা যায়ঃ (১) মৃত উসমান বশির (পাকিস্থানি), (২) মৃত তারেক হুসাইন (পাকিস্থানি), (৩) মৃত আবরার আলাম (ভারতীয়) এবং (৪) মৃত হুসাইন মোহাম্মদ আলমগির। নিহতদের মৃতদেহ দাম্মাম সেন্টাল হাসপাতালে সংরক্ষিত আছে।
এছাড়াও উক্ত ঘটনা পরবর্তি অভিযানে ১৫জন বিদেশি নাগরিককে আটক করা হয়েছিল, যাদের কোন সংশ্লিষ্টতা প্রমাণিত না হওয়ায় ছেড়ে দেয়া হয়েছে। পুলিশ ষ্টেশন হতে মৌখিকভাবে উক্ত এলাকায় অবস্থানরত বাংলাদেশি নাগরিকদের দ্রুত বের হয়ে অন্যত্র সরে যাওয়ার পরামর্শ  দেয়া হয়।
পরিদর্শন কালে দেখা যায় ক্বাতিফ থানা ভবন সৌদি এলিট ফোর্স দ্বারা নিরাপত্তা রক্ষিত আছে, ব্যক্তিগতভাবে খোজ নিয়ে জানা যায় যে রিয়াদ হতে উক্ত এলাকা নিয়ন্ত্রণের জন্য ৫ হাজার স্পেশাল ফোর্স আনা হয়েছে। সরকারি ভাবে আওয়ামিয়ার ১১ মহল্লা হতে সকল নাগরিক কে বের হয়ে যেতে বলা হয়েছে। তাদেরকে সরকারি ভাবে অন্যত্র বাসস্থানের ব্যবস্থা করা হচ্ছে। ধারণা করা হচ্ছে যে, নির্দিষ্ট সময় পর উক্ত এলাকায় বড় ধরনের অভিযান চালানো হবে, এ ধরণের অভিযান চালানো হলে ক্রস ফায়ারে উক্ত এলাকায় অবস্থানরত বাংলাদেশি নাগরিকদের গুলিবিদ্ধ হয়ে মারা যাওয়ার সম্ভাবণা রয়েছে।
উক্ত এলাকায় অবস্থানকালীন সময়ে অভিযান চলছিল, ব্যাপক গুলাগুলির আওয়াজ শুনা যাচ্ছিল। সৌদি পুলিশের সহায়তায় অনেক সৌদি ফ্যামিলিকে নিরাপদে উদ্ধার করে আনার বা স্বেচ্ছায় বের হয়ে আসা পরিলক্ষিত হয়েছে।
উক্ত এলাকা থেকে সকল বাংলাদেশিদের নিরাপদ স্থানে চলে যাবার পরামর্শ দিয়েছেন অনেকে।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.