আনোয়ারায় কালভার্ট নির্মাণে অনিয়ম

0

আনোয়ারা প্রতিনিধি,সিটিনিউজ : আনোয়ারা উপজেলার পারকি সৈকত সড়কের বুড়ির পুলের কালভার্ট নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। কালভার্টে বসানোর আগেই সংশ্লিষ্ট ঠিকাদারের তৈরিকৃত পাকা পাইপগুলো ভাঙ্গাচোরা দেখে স্থানীয়রা ফুঁসে উঠেছে। তবে উপজেলা প্রকৌশলী তাসলিমা জাহান বলেছেন পাইপগুলোর টেম্পার না আসার আগে বসাতে গিয়ে এ অবস্থার সৃষ্টি হয়েছে।

জানা যায়,ঘূর্ণিঝড় মোরার প্রভাবে ক্ষতিগ্রস্ত বুড়ির পুলের কালভার্টটির সংস্কারের জন্য জরুরী ভিত্তিক ৬ লক্ষ টাকা বরাদ্দ দেয় স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি)। আর এ কাজটি পায় জসিম এন্ড ব্রাদার্স নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। কাজ পেয়ে দীর্ঘদিন গড়িমসির পর মঙ্গলবার ঠিকাদারের লোকজন কালভার্টস্থলে পাইপগুলো বসানোর জন্য নিয়ে যায়। এ সময় পাইপের বেশিরভাগ অংশের পলেস্তার ঝরে লোহার রড দেখা গেলে স্থানীয়রা অভিযোগ তোলেন।

পরে ঠিকাদারের লোকজন পাইপগুলো সেখান থেকে সরিয়ে ফেলেন। এদিকে খবর পেয়ে বুধবার(২ আগস্ট) বিকেলে এলাকা পরিদর্শন করেন আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী। এ সময় বৈরাগ ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ সোলায়মান,বারশত ইউনিয়নের চেয়ারম্যান এম এ কাইয়ুম শাহ্ , উপজেলা প্রকৌশলী তাসলিমা জাহান ও সংশ্লিষ্ট ঠিকাদার জসিম উদ্দিন উপস্থিত ছিলেন। পরিদর্শনকালে উপজেলা চেয়ারম্যান ঠিকাদারকে কাজের মান বজায় রেখে দ্রুত সময়ের মধ্যে কাজ সম্পাদনের নির্দেশ দেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.