ইসহাক মিয়া’র চেতনা নতুন প্রজন্মকে অনুধাবন করতে হবে

0

নিজস্ব প্রতিবেদক, সিটি নিউজ:: বাংলাদেশ আওয়ামী যুবলীগ চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে সাবেক গণপরিষদ ও সংসদ সদস্য এবং বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য মরহুম ইসহাক মিয়ার স্মরণে এক শোক সভা মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক দিদারুল আলম দিদারের সভাপতিত্বে মহানগর যুবলীগের সদস্য সাখাওয়াত হোসেন সাকু‘র সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, এড. সুনীল সরকার, মহানগর আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও জাতীয় শ্রমিকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব শফর আলী, সদস্য আবদুল লতিফ টিপু, ১৫নং বাগমনিরাম ওয়ার্ড কাউন্সিলর গিয়াস উদ্দিন, মহানগর যুবলীগ সদস্য ৩৩নং ফিরিঙ্গী বাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, আবুল কালাম আবু, বেলায়েত হোসেন বেলাল, লিটন রায় চৌধুরী, বেলায়েত হোসেন রুবায়েত, নুরুল আলম মিয়া, তারেক সুলতান, খোরশেদ আলম রহমান, নঈম উদ্দিন খান।

সভায় আরো উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় যুবলীগ সদস্য আবদুল মান্নান ফেরদৌস, শাহেদুল ইসলাম শাহেদ, সুমন দেবনাথ, ওয়াহিদুল আলম শিমুল, পুলক খাস্তগীর, জসিম উদ্দিন মিঠুন, আবু মোহাম্মদ মহিউদ্দিন, হাজী আবদুল মান্নান, খায়রুল বাসার তসলিম, আবুল বশর, আবদুর রহিম, সাইফুদ্দিন আহমেদ, আশফাকুল আলম, রাশেদুর রহমান মিলন, জাহেদ হোসেন টিপু, মো. আকতার, সাইফুল ইসলাম, রাজু আহমেদ, এড. মো. কায়সার, ইশতেহার উদ্দিন পারভেজ, মো. কায়সার, মো. আইয়ুব, জাহাঙ্গীর আলম, মহিউল ইসলাম সোহেল, টিপু শীল জয়দেব, এস.এম সিরাজ, আবদুল লতিফ, সাগীর আহমদ, মাসুদ আকবরী, এস.এম নাসির উদ্দিন, এস.এম আলাউদ্দিন আলো, এজেড খসরু, আবুল হাশেম কাজল, আতিকুর রহমান, মুরিদুল আলম লিটন, হারুন অর রশীদ বাসেক, শহিদুল্লাহ, জসিম উদ্দিন, গোপাল, ওমর ফারুক, হাজী মো. আরিফ, আরিফ আলী রাজন, নাসির উদ্দিন আরজু, সৈয়দুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, বাংলাদেশ রাষ্ট্রের অভ্যূদয়ের পেছনে মুক্তিযুদ্ধের সংগঠক সাবেক গণপরিষদ ও সংসদ সদস্য এবং বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য মরহুম ইসহাক মিয়ার নানা ধরণের ত্যাগ রয়েছে। আওয়ামীলী অথবা এর সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বাড়াবাড়ি যা-ই থাকুক না কেন, ইসহাক মিয়া স্থান করে নিয়েছিলেন এসব কিছুর উর্ধ্বে। তাঁর সততা, দক্ষতা, উদ্যমী এবং পরিশীলিত কর্মকান্ডের মাধ্যমে গতি সৃষ্টি করেছেন সংগঠন তথা রাষ্ট্রযন্ত্রে। তাঁকে দমিয়ে রাখার সকল প্রচেষ্টা করেছিল সুযোগ সন্ধানী মহল। এরা ছিল, আছে ও থাকবে। তার মধ্য থেকেই তিনি কাজ করে গেছেন। মৃত্যু তাঁকে আমাদের মধ্য থেকে কেড়ে নিলেও মরহুম ইসহাক মিয়া’র চেতনা নতুন প্রজন্মকে ভালোভাবে অনুধাবন করতে হবে। প্রজন্মান্তরে মরহুম ইসহাক মিয়া’র রাজনৈতিক চর্চা আরো প্রসারিত করে গঠনমূলক রাজনীতি করার জন্য প্রধান অতিথি যুবলীগ নেতৃবৃন্দকে আহ্বান জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.