সমাজ উন্নয়নে কবির আহমদের অবদান অবিস্মরণীয়

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধি : চট্টগ্রামের পটিয়ায় অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা শিক্ষানুরাগী আলহাজ¦ কবির আহমদের নাগরিক শোক সভা ও দোয়া মাহফিল ৫ আগস্ট বিকাল ৪ টায় পৌরসদরের একটি কমিউনিটি হলে অনুষ্ঠিত হয়।

নাগরিক শোক সভা কমিটির চেয়ারম্যান আলহাজ¦ মোতাহেরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন পটিয়ার সংসদ সদস্য আলহাজ¦ সামশুল হক চৌধুরী, প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের অবসর প্রাপ্ত প্রফেসর ড. কাজী আহমদ নবী, আলোচক ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান প্রফেসর মো: আবু জাফর চৌধুরী, আল জামেয়া ইসলামিয়া পটিয়ার পরিচালক মাওলানা মুফতি আবদুল হালিম বোখারী, শাহচান্দ আউলিয়া কামিল মাদ্রাসার প্রাক্তন অধ্যক্ষ ড. এটিএম তাহের, শিক্ষাবিদ প্রফেসর মো: আবদুল আলিম, শাহচান্দ আউলিয়া কামিল মাদ্রাসার প্রাক্তন অধ্যক্ষ মাওলানা এস.এম ইকবাল মোজাদ্দেদী, পটিয়া কেন্দ্রীয় বৌদ্ধ বিহার ও কল্যাণ প্রকল্পের অধ্যক্ষ ড. সংঘপ্রিয় মাহথেরো, পটিয়া উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ সভাপতি ডা: দিলীপ ভট্টাচার্য্য, মুক্তিযোদ্ধা সামশুদ্দিন আহমদ, রাজীনিতিবিদ আবুল কালাম আজাদ, অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মোহাম্মদ শহিদুল হক হোসাইনী ও অভিজিৎ বড়–য়া মানু।

এতে প্রধান অতিথি বলেন, পটিয়ার শিক্ষা শিল্প এবং সমাজ উন্নয়নে আলহাজ্ব কবির আহমদ যে অবদান রেখেছেন তা যুগে যুগে ভবিষ্যৎ প্রজন্মের জন্য অনুসরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে। আজীবন সংগ্রামী ও ত্যাগী আলহাজ্ব কবির আহমদ তার অদম্য মনোবল ও সৎ সাহস নিয়ে পটিয়ার প্রতিটি উন্নয়নকামী মানুষের হৃদয়ে অনন্য উচ্চতায় স্থান করে নিয়েছিলেন। আমরা তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.