রাঙামাটিতে নতুন অ্যাম্বুলেন্স সার্ভিস’র যাত্রা শুরু

0

সাইফুল উদ্দীন, রাঙামাটি ,সিটিনিউজ : দীর্ঘ দিন ধরে রাঙামাটিবাসী অ্যাম্বুলেন্স’র অভাবে সঠিক সময়ে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে। দীর্ঘ প্রতিক্ষার পরে পৌর মেয়রের দেওয়া প্রতিশ্রুতি মোতাবেক পৌরসভার উদ্যোগে নতুন অ্যাম্বুলেন্স সার্ভিসের শুভ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার(১০আগস্ট) সকালে রাঙামাটি পৌরসভা মিলনায়তনে প্রধান অতিথি থেকে এ অ্যাম্বুলেন্স সার্ভিস উদ্বোধন করেন সাবেক প্রতিমন্ত্রী, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য ও রাঙামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার।

বিএসআরএম গ্রুপ ও অগ্রযাত্রার সহযোগিতায় রাঙামাটিতে এই অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে রাঙামাটি পৌরসভার মেয়র মো: আকবর হোসেন চৌধুরীর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন বিএসআরএম গ্রুপ অব কোম্পানির হেড অব সিএসআরপিআর এন্ড কমিউনিকেশন রুহি এম আহমেদ, অগ্রযাত্রার চেয়ারম্যান নিলিমা আক্তার, সাবেক সিভিল সার্জন ডা. সুপ্রিয় বড়ুয়া, প্যানেল মেয়র জামাল উদ্দিন, রাঙামাটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে সাবেক প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার বলেন, রাঙামাটিবাসীর দীর্ঘ দিনের ভোগান্তি ছিলো এই অ্যাম্বুলেন্স সার্ভিস। পাহাড় ধস দূর্ঘটনায়ও এই অ্যাম্বুলেন্স সার্ভিসের জন্য দুর্ভোগে পরতে হয় সাধারণ মানুষকে। বর্তমান পৌর মেয়র তার একান্ত প্রচেষ্ঠার মাধ্যমে নিজ উদ্যোগে বিএসআরএম গ্রুপ ও অগ্রযাত্রার সহযোগিতায় এই সমস্যার সমাধানের চেষ্ঠা করেছেন। তিনি রাঙামাটিবাসীকে একটি নতুন অ্যাম্বুলেন্স উপহার দিতে সক্ষম হয়েছেন।

তিনি আরো বলেন, বর্তমান সরকার পার্বত্য চট্টগ্রাম বিষয়ে খুবই আন্তরিক। সরকারের একান্ত চেষ্টার ফলে রাঙামাটিতে পিছিয়ে পরা জনগোষ্টির চিকিৎসা সেবা উন্নত করার লক্ষ্যে এখানে মেডিকেল কলেজ স্থাপন করা হয়েছে। মেডিকেল কলেজ পূর্ণ বাস্তবায়ন হলে রাঙামাটিবাসীর চিকিৎসা সেবার উন্নতি হবে বলেও মন্তব্য করেন তিনি।

আলোচনা সভার পরে বিএসআরএম গ্রুপ অব কোম্পানির হেড অব সিএসআরপিআর এন্ড কমিউনিকেশন রুহি এম আহমেদ রাঙামাটি পৌরসভার মেয়র মো: আকবর হোসেন চৌধুরীর হাতে অ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.