কাপ্তাইয়ে উজানছড়িতে ডায়েরিয়ার প্রকোপ

0

সাইফুল উদ্দীন, রাঙামাটি প্রতিনিধি::কাপ্তাই উপজেলার ৩নং চিৎমরম ইউনিয়নের ১নং ওয়ার্ড উজানছড়িতে প্রায় ১০ জনের অধিক ডায়েরিয়ার আক্রান্তের খবর পাওয়া গেছে। তার মধ্যে গত কয়েক দিনে সাতজনকে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীনরা হলেন, উজানছড়ি গ্রামের মেসিপ্রু মার্মা (৪৫), উমেচাই মার্মা(১৮), মংহ্লা মার্মা(১২), হ্লাহেউ মার্মা(৭), অংবাই মার্মা(৩৫), মাপাইউ মার্মা(৪০) এবং উহাঅংলা মার্মা(৩২)। হাসপাতালে চিকিৎসারত সকলে একই এলাকার বলে জানান ৩নং চিৎমরম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খ্যাইসা অং মার্মা।

এদিকে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মাসুদ উদ্দিন চৌধুরী মুঠোফোনে এই প্রতিবেদকে ঘটনার সত্যতা স্বীকার করে জানান ছড়ার পানি খেয়ে এই এলাকার বাসিন্দারা ডায়েরিয়ার আক্রান্ত হয়েছেন। তিনি জানান অতি বর্ষণের ফলে উজান থেকে নেমে আসা পানি ছড়াতে যায়, সেই ছড়ার পানিতে বিভিন্ন জীবাণু থাকে,এই এলাকার অধিকাংশ অধিবাসী ছড়ার পানি পান করে থাকে, ফলে এই এলাকায় ডায়েরিয়ার প্রকোপ বৃদ্ধি পেয়েছে। তিনি সকলকে বিশুদ্ধ পানি পান করার এবং পানি ফুটিয়ে খাবার পরামর্শ দেন।

এদিকে আজ কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান দিলদার হোসেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডায়েরিয়ার আক্রান্তদের দেখতে যান। তিনি জানান, জীবাণুযুক্ত পানি পান করে তারা ডায়েরিয়ার আক্রান্ত হতে পারে। চিৎমরম ইউপি চেয়ারম্যান একই এলাকার বাসিন্দা খ্যাইসা অং মার্মা বলেন, এই এলাকার বাসিন্দারা দীর্ঘদিন ধরে ছড়ার পানি পান করে আসছে। হঠাৎ আজ কেনো তারা ডায়েরিয়ার আক্রান্ত হলো সেটা স্বাস্থ্য বিভাগের লোকজন তদন্ত করে জানাতে পারবেন। তিনি এলাকাবাসী সকলকে বিশুদ্ধ পানি পান করার জন্য পরামর্শ দেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.