পটিয়ায় চামড়া সংরক্ষণে পরিবেশ দূষণের অভিযোগ

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধি::চট্টগ্রামের পটিয়া পৌর সদরের ৮ নং ওয়ার্ডের বিওসি রোড এলাকায় একটি ভাড়াকৃত দোকানে আলম সওদাগর প্রকাশ আলু সওদাগর কতৃক বিভিন্ন জায়গা থেকে সংগ্রহকৃত ব্যবসার জন্য চামড়া সংরক্ষণ বা মজুদ করায় সেখানে প্রতিনিয়ত দূর্গন্ধ ছড়াচ্ছে। ফলে এলাকার অর্ধ শতাধিক লোক আবদুল বায়েছের নেতৃত্বে জড়ো হয়ে গত ৮ আগস্ট পটিয়া উপজেলা নির্বাহী অফিসার বরাবরে প্রতিকার প্রার্থণা করে লিখিত অভিযোগ দায়ের করেছে।

জানা যায়, বিওসি রোড দিয়ে প্রতিদিন হাজার হাজার লোক স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা যাতায়াত করে থাকে। ফলে সাধারণ মানুষ দূর্গন্ধে বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে।

এব্যাপারে স্থানীয় এলাকাবাসী তদন্ত সাপেক্ষে আলু সও: এর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে। স্থানীয় অধিবাসী আবদুল বায়েছ বলেন, আমরা কাচা চামড়া ও লবনের গন্ধে অতিষ্ট হয়ে উঠেছি। আক্রান্ত হচ্ছি রোগ ব্যাধিতে। তাই বাধ্য হয়ে প্রশাসনের কাছে প্রতিকার প্রার্থনা করেছি।

এ বিষয়ে পটিয়া উপজেলা নিবাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন জানান, তদন্ত পূর্বক প্রতিবেদন দেওয়ার জন্য পটিয়া স্যানিটারি ইন্সপেক্টরকে নিদেশ দিয়েছেন। পটিয়া সেনিটারি ইন্সপেক্টর শাহে এমরান জানান, আমি অভিযোগটি সরেজমিন তদন্ত করছি। এতে প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.